টানা ৭ দিন সর্বোচ্চ মাপমাত্রা চুয়াডাঙ্গায়

0
70

তীব্র গরমে অতিষ্ট চুয়াডাঙ্গার জনজীবন। সপ্তাহব্যাপি বয়ে চলা মৃদু থেকে মাঝারী শৈতপ্রবাহে এ অবস্থার সৃষ্টি হয়েছে। আজ রবিবার বেলা ৩টায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগের ৭দিন সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। এর ফলে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়েছে।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, গত রবিবার জেলার তাপমাত্রা ছিলো ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সোমবার ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, মঙ্গলবার ৩৭ ডিগ্রি সেলসিয়াস, বুধবার ৩৭ ডিগ্রি সেলসিয়াস, বৃহস্পতিবার ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, শুক্রবার ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং শনিবার ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান বলেন, সপ্তাহব্যাপি প্রতিদিনের তাপমাত্রা ঊর্দ্ধমুখী। চুয়াডাঙ্গায় আগের সাতদিনে তিনদিন মৃদু তাপপ্রবাহ এবং চারদিন মাঝারী তাপপ্রবাহ বয়ে গেছে। রবিবারও মাঝারী তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, আগের বছরের তুলনায় এবছর গরমের তীব্রতা অনেক বেশি। গত বছর জানুয়ারি মাস থেকেই বৃষ্টি শুরু হয়েছিল। কিন্তু এবছর এপ্রিল মাস চলে আসলেও চুয়াডাঙ্গায় বৃষ্টির দেখা নেই। বৃষ্টিপাত না থাকার কারণে বাতাসের আর্দ্রতা কমে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here