বিএনপির বিভাগীয় ইফতারে বোমা হামলার পরিকল্পনা ছিল: শামীম ওসমান

0
69

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জের ফতুল্লার ফাজিলপুরে একটি চিপার মধ্যে ঢাকা বিভাগীয় ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল। যুবদল বিএনপির বিভাগীয় ইফতার পার্টি হবে রাস্তার পাশে বড় জায়গাতে। কেন হয়েছে সেটা নিয়েও নানা প্রশ্ন ছিল। আমাদের কাছে খবর এসেছিল ১৬ জুন যেভাবে বোমা হামলা হয়েছিল, ঠিক একইভাবে ইফতারের আগে এমন একটি ঘটনার চেষ্টা করা হবে, যাতে বহু লোক হতাহত হয়। এতে দোষ যাতে পড়ে আওয়ামী লীগের উপর, দোষ পড়বে শামীম ওসমানের উপর।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট (ট্যাব) বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে শামীম ওসমান এসব কথা বলেন।তিনি বলেন, বিএনপি কিন্তু একটার পর এক প্রোগ্রাম করেছে আমরা কিন্তু বাধা দেইনি। এর আগে চাষাঢ়ায় করেছে। যিনি বিএনপির খেলোয়াড়, তিনি তখন ওমরাতে ছিলেন। খবর এসেছিল হামলা হবে। সে কারণে সংসদ ছেড়ে পাহারা দিতে এসেছিলাম। আমি হুঁশিয়ারি করছি আপনারা কি করতে চাচ্ছেন কি করবেন, এসব খবর কিন্তু আমর রাখি। বি কেয়ারফুল, আগামীতে আর ছাড় দেওয়া হবে না। মানুষের জীবন নিয়ে খেলবেন না। নারায়ণগঞ্জে একটি বাজে গেম চলছে। আমাদের কেউ কেউ হয়তো এর সঙ্গে জড়িত, যারা তাদের সঙ্গে আত্মীয়তায় রয়েছে।

শামীম ওসমান বলেন, আমাদের এখানে বিএনপির সাবেক সদস্য সচিব মামুন মাহমুদের উপর ছুরিকাঘাতের হামলার ঘটে। তার সঙ্গে আমার দুই একবার কথা হয়েছে। ভদ্রলোক মানুষ শিক্ষিত লোক। সিদ্ধিরগঞ্জ বাড়ি। এলাকার একজন সাবেক এমপি আছেন। ওনি অনেকগুলো খুনের সঙ্গে জড়িত। ওনার ব্যাপারে আমি বলতে চাই না, ওনাকে আমি ফ্যাক্টর মনে করি না। এ সাবেক এমপির প্রতিদ্বন্দ্বি মামুন মাহমুদ। এজন্য ওই সাবেক এমপির ছেলে রিফাতসহ আরো কয়েকজন মিলে এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করা হয়। তাদের পরিকল্পনায় একজন হেরোইনখোর পল্টনে মামুন মাহমুদকে উপুর্যপরি ছুরিকাঘাত করা হয়। এক প্রতিদ্বন্দ্বিকে সরিয়ে দেওয়া ও আর দ্বিতীয়তা বিএনপির সেক্রেটারি মারা গেলে আমাদের উপর দোষ ফেলা। ওই ঘটনাটি মতিঝিলের পুলিশ কমিশনার বেশ গুরুত্ব সহকারে নেন। ওনি দেখলেন একজন অধ্যাপক মানুষ বিএনপি নেতা, কেন একজন হেরোইনখোর মারতে যাবে। পরে গ্রেফতারকৃতকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে এবং আদালতে স্বীকারোক্তি দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here