জাতীয় নির্বাচন বানচাল করতে স্বাধীনতা বিরোধী চক্র পায়তারা করছে’

0
63

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য স্বাধীনতা বিরোধী একটি চক্র পাঁয়তারা করছে। তারা বলছে, বাংলাদেশে নির্বাচন করবে না এবং কাউকে নির্বাচন করতেও দিবে না। এটা যে কত বড় অপরাধ। স্বাধীন বাংলাদেশে তারা কিভাবে বলে নির্বাচন করতে দিবে না। আমাদের মূল লক্ষ্য সারা বাংলাদেশে যে কোন জায়গায় নির্বাচন আসবে আওয়ামী লীগের পক্ষ থেকে যারা নৌকা নিয়ে আসবেন আমরা নৌকার পক্ষে কাজ করবো। গাজীপুরে আগামি ২৫ মে নির্বাচনে জয়লাভ করতেই হবে ইনশাআল্লাহ। 

তিনি রবিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।তিনি আরো বলেন, গাজীপুরে নির্বাচন নিয়ে অনেক খেলা শুরু হয়েছে। নির্বাচন বানচাল করার জন্য ইতিমধ্যে পাঁয়তারা চলছে। আমরা আইনশৃংখলা আর আচরণবিধি মেনে নির্বাচন কার্যক্রম চালাচ্ছি। আমাদের নেতা-কর্মীদের কাছে অনুরোধ থাকবে নির্বাচনী আচরণবিধি মেনে আমরা সবাই কাজ করবো। তিনি আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি জানান। 

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘আমার বাবা আহসান উল্লাহ মাস্টারের হত্যা মামলার আসামিদের দ্রুততম সময়ে ফাঁসি কার্যকর করার প্রত্যাশা করছি। পাশাপাশি তাঁর হত্যাকাণ্ডের যারা মাস্টার মাইন্ড তাদেরকেও বিচারের আওতায় এনে দ্রুততম সময়ে বিচারের মুখোমুখি করার দাবি জানান তিনি।’ 

স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রয়াত নেতার বড় ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে সমাধিস্থলে আয়েজিত স্মরণসভায় গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, এস এম কামাল হোসেন, মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: আখতারউজ্জামান, সামসুন্নাহার ভূইয়া এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আতাউল্যা মন্ডল, শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মতিন মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন। 

এদিকে সকালে আওয়ামী লীগ ও শ্রমজীবি মানুষের নেতা, বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৯তম শাহাদাৎবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের জ্যেষ্ঠ পুত্র যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান।  

দিবসটি উপলক্ষ্যে শহীদ আহসান উল্লাহ মাস্টারের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত ও দিনব্যাপী কোরানখানির আয়োজন করা হয়। এছাড়াও রবিবার দিনব্যাপী ফ্রি-মেডিকেল ক্যাম্প, অসহায়-গরীবদের ও এতিমখানায় খাবার বিতরণ, দিনব্যাপী আলোচনাসভার আয়োজন করা হয়। মৃত্যুদিবস উপলক্ষ্যে গাজীপুরে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী আয়োজন করা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here