তামিমের ফিফটির পর ফিরলেন হৃদয়

0
77

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই অভিষিক্ত রনিকে হারায় বাংলাদেশ। এরপর শুরুর ধাক্কা সামাল দেন তামিম ও শান্ত। তবে ভালো শুরুর পরও থিতু হতে পারেননি শান্ত। এরপর ক্রিজে এসে ভালো শুরু আভাস দিয়ে ফিরে যান লিটন। তবে নিজের অর্ধশতক পূরণ করেছেন অধিনায়ক তামিম ইকবাল। 

অভিষিক্ত ম্যাচে তামিমের সঙ্গে ওপেনিংয়ে ব্যাট করতে নামেন রনি। তবে অভিষেক রাঙাতে পারলেন না এই ব্যাটার। শুরু থেকেই আইরিশ পেসারদের তোপের মুখে ধুঁকতে থাকে রনি। মাত্র ৪ রান করে সাজঘরে ফিরে যান তিনি। দলীয় ১৮ রানে ১৪ বলে মাত্র ৪ রান করে ফিরে যান রনি। মার্ক অ্যাডায়ারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান রনি।  

এরপর  ক্রিজে আসেন আগের ম্যাচের সেঞ্চুরি করা নাজমুল হাসান শান্ত। শান্তকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তামিম। কিছুটা মারমুখী ব্যাটিং করতে থাকেন শান্ত। তবে দলীয় ৬৭ রানে আউট হন শান্ত। ৩২ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

শান্তর বিদায়ের পর ক্রিজে আসেন লিটন দাস। লিটনকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন তামিম। সাবলীল ব্যাটিং করতে থাকেন লিটন। তবে ইনিংস বড় করতে ব্যর্থ হন তিনি। দলীয় ১৩৭ রানে ৩৯ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান লিটন। তবে অন্যপ্রান্তে কিছুটা দেখেশুনে খেলে ৬১ বলে ফিফটি তুলে নেন তামিম। 

তামিমের ফিফটির পর পরই সাজঘরে ফিরে যান তাওহিদ হৃদয়। দলীয় ১৫৯ রানে ১৬ বলে ১৩ রান করে ফিরে যান তিনি। হৃদয়ের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত ৩০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here