আন্তঃনগর ট্রেনের বিরতির দাবিতে ট্রেন অবরোধ করে বিক্ষোভ

0
66

জামালপুর সদরের নরুন্দি রেলওয়ে স্টেশনে আন্তঃনগর যমুনা এক্সপ্রেসসহ সকল আন্তঃনগর ট্রেনের বিরতির দাবিতে  ট্রেন অবরোধ করে বিক্ষোভ করেছে নরুন্দি যাত্রী কল্যাণ সমিতি নামে একটি সংগঠন। 

সদর উপজেলার নরুন্দি স্টেশনে সকল আন্ত:নগর ট্রেনের বিরতির দাবিতে বুধবার সকাল ১০টা থেকে নরুন্দি স্টেশনে রেল লাইনের উপর স্লিপার ও রেল লাইন ফেলে কমিউটার এক্সপ্রেস ট্রেন অবরোধ করে বিক্ষোভ করে নরুন্দি যাত্রী কল্যাণ সমিতিসহ স্থানীয় এলাকাবাসী।এ সময় ঢাকা থেকে জামালপুর লাইনে চলাচলকারী ৪টি আন্তঃনগর ট্রেন নরুন্দি স্টেশনে যাত্রা বিরতিসহ যাত্রীসেবার মানোন্নয়নের দাবি জানান। এদিকে নরুন্দি রেলওয়ে স্টেশনে কমিউটার ট্রেন অবরোধ করে বিক্ষোভ করায় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেন পিয়ারপুর স্টেশনে, দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ২৫৬ লোকাল ট্রেন নান্দিনা স্টেশনে এবং টাঙ্গাইলের ভুয়াপুর থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী ২৫৪ লোকাল ট্রেন জামালপুর স্টেশনে আটকা পড়ে।

পরে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান ঘটনাস্থলে গিয়ে রেলওয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানোর আশ্বাস দিলে বেলা পৌনে ৩টার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। অবরোধ তুলে নিলে প্রায় ৫ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

জামালপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শেখ উজ্জল মাহমুদ জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয়রা নরুন্দি স্টেশনে কমিউটার ট্রেন অবরোধ করে। এতে আন্ত:নগর তিস্তাসহ একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। অবরোধ তুলে নেওয়ায় বেলা ৩টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান জানান, নরুন্দি স্টেশনে ট্রেন অবরোধ করায় ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের দাবি কিভাবে সমাধান করা যায় সে ব্যাপারে রেলমন্ত্রী এবং রেলওয়ের মহাপরিচালকের কাছে জানানোর আশ্বাস দেই, পরে আন্দোলনকারীরা তাদের অবরোধ তুলে নেয়।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here