পাহাড়ে আলো ছড়িয়ে দিচ্ছে প্রধানমন্ত্রী: কুজেন্দ্রলাল এিপুরা এমপি

0
73

আবু রাসেল সুমন খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ির গুইমারা উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন “পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প ” শীর্ষক প্রকল্পের উপকার ভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে গুইমারা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে উপজেলার ১৮শ ২৮ জনের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা সভাপতিত্ব করেন,এতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। 

কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে পার্বত্য অঞ্চলে প্রতিটি সেক্টরে মানুষের জীবন মান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এ অঞ্চলের ঘরে ঘরে আলো ছড়িয়ে দিতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন, পার্বত্য চট্রগ্রামে সকল সম্প্রাদায়ের মানুষ ঐক্যবদ্ধ ভাবে সম্প্রীতির বন্ধন অটুট  রেখে বসবাসের আহ্বান জানান, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন এ ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে ও জয়যুক্ত করতে কাজ করার জন্য সকলকে আহবান জানান। 

এ সময় গুইমারা উপজেলায় ৮কোটি ২১ লক্ষ ৮৬ হাজার ৮শ ৮০ টাকা ব্যায়ে মোট ১৮২৮ জনকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়, তার মধ্যে গুইমারা সদর ইউনিয়নে ৯৭৮ জন এবং হাফছড়ি ইউপিতে ৮৫০ জন এর মাঝে এ সোলার হোম সিস্টেম বিতরণ করেছে

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য-বাস্তবায়ন (উপ-সচিব) মোহাম্মদ হারুন অর রশীদ, খাগড়াছড়ির পার্বত্য জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের খাগড়াছড়ির নির্বাহী প্রকৌশলী মো: মুজিবুর রহমান, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, স্থানীয় জনপ্রতিনিধি, উপকার ভোগীরা উপস্হিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here