ছাত্রদলের দুই পক্ষে গোলাগুলি, নিহত এক

0
73

নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত ও একজন আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার চিনিশপুর বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বিএনপির কার্যালয়ের আশপাশ থেকে বেশ কয়েকটি দা ও চাপাতি উদ্ধার করা হয়।

গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন নরসিংদী জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক সাদেকুর রহমান (৩৫) ও আহত হয়েছেন ছাত্রদলের কর্মী সাটিরপাড়া এলাকার নাজমুল হকের ছেলে আশরাফুল (২২)।

স্থানীয়রা জানায়, ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেন পদবঞ্চিত নেতারা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় প্রতিপক্ষের ছোড়া গুলিতে দুইজন আহত হন।

আহতদের উদ্ধার করে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। এসময় ঢাকায় নেওয়ার পথে আহতদের মধ্যে একজনের মৃত্যু হয়।

বিএনপি সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে ছাত্রদলের সভাপতি, মাইনুদ্দিন ভুইয়াকে সিনিয়র সহ-সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের পাঁচ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল।

এরপর থেকে ঘোষিত কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছিলেন। এই জেরে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের চিনিশপুরের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলা, ভাংচুর ও গুলিবর্ষণের ঘটনা ঘটে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খোদা জানান, ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here