অক্সিজেন লাগাতে দেরি হওয়ায় নার্সকে মারধরের অভিযোগ

0
68

রোগীর শরীরে অক্সিজেন লাগাতে দেরি হওয়ায় স্বজনদের বিরুদ্ধে কর্তব্যরত নার্সকে মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই নার্সের বাম হাতের কনুইয়ের হাড় সরে গেছে। শনিবার (৩ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এঘটনা ঘটে।

আহত নার্সের নাম মোছা. রিক্তা খাতুন (৩৫)। তিনি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আর অভিযুক্ত ব্যক্তির নাস মো. আল আমিন। তিনি কুমারখালী পৌরসভার শেরকান্দি এলাকার বাসিন্দা।
তবে মারপিটের অভিযোগ অস্বীকার করে আল আমিন বলেন, তার স্ত্রী সুমাইয়া (২৮) নিজ বাড়িতে হঠাৎ অচেতন হয়ে পড়লে তিনি তাকে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসক তার স্ত্রীকে অক্সিজেন দিতে বলেন। কিন্তু হাসপাতালের নার্সরা দ্রুত অক্সিজেন না দিয়ে অলস বসে ছিলেন। তিনি নার্সদের অক্সিজেন লাগাতে বললে তারা (নার্স) ক্ষিপ্ত হয়ে যান। এ সময় নার্সদের সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কি হয়। কিন্তু তিনি কাউকে মারেননি।জানতে চাইলে আহত নার্স রিক্তা খাতুন বলেন, তিনি খুব অসুস্থ। তিনি এখন কারো সাথে কোনো কথা বলতে চান না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন বলেন, রোগীর কাছে স্বজনদের খুব ভিড় ছিল। চিকিৎসা শুরুর আগেই আকস্মিকভাবে রোগীর স্বামী ও স্বজনরা নার্সদের মারপিট শুরু করে। একজন নার্সের গুরুতর আঘাত রয়েছে। তিনি থানা – পুলিশকে ব্যবস্থা গ্রহণের জন্য জানিয়েছেন। আর রোগী সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

তার ভাষ্য, কাগজে কলমে ৫০ শয্যা হলেও জনবল কাঠামো রয়েছে ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের। প্রতিদিনই রোগীর খুব চাপ থাকে। শনিবার ৮৬ জন রোগী ভর্তি রয়েছে। তবে ওই রোগীর চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কোনো অবহেলা বা অভিযোগ ছিলো না। 

থানার ওসি মো. মোহসীন হোসাইন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here