ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে ভোগান্তি

0
61

ঈদ সামনে রেখে সড়কে অতিরিক্ত যানবাহন চলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে কাচঁপুর-মেঘনা টোরপ্লাজা পযর্ন্ত ২০ কিলোমিটার এলাকায় যানজট দেখা গেছে।

তীব্র গরমে দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় ঘরমুখী যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এ যানজটের প্রভাব ধীরে ধীরে মহাসড়কের গজারিয়া বাসস্ট্যান্ড পর্যন্ত পৌঁছে যাচ্ছে বলে জানা গেছে।ঢাকা থেকে ঈদের ছুটিতে কুমিল্লায় বাড়িতে যাচ্ছেন আশরাফুল আলম। তিনি বলেন, ঢাকা থেকে সকাল নয়টায় পরিবারের সদস্যদের নিয়ে তিনি বাসে উঠেছেন। সকাল ১০টায় দাড়িকান্দি এলাকায় এসে যানজটে আটকা পড়েছেন। ধীরে ধীরে দুপুর ১২টায় তারা মেঘনা টোলপ্লাজা পৌঁছেছেন। অথচ অন্যান্য সময় ঢাকা থেকে মেঘনা যেতে ৪০ মিনিট লাগে।

সোনারগাঁওগামী স্বদেশ পরিবহনের বাসের যাত্রী শাহিন মিয়া বলেন, তিনি গুলিস্তানে নিজের কাজে গিয়েছিলেন। দুপুর ১২টায় গুলিস্তান থেকে স্বদেশ বাসে রওনা দিয়ে বিকেল ৩টায় মোগড়াপাড়া চৌরাস্তায় এসে পৌঁছেছেন।

নোয়াখালীগামী ট্রাকচালক সেলিম হক ও কাভার্ডভ্যানের চালক রাসেল মিয়া বলেন, প্রচণ্ড গরমের মধ্যে যানজটে আটকে থাকা খুব কষ্টদায়ক। গরমে শরীর জ্বালাপোড়া করছে।

হাইওয়ে পুলিশ থানার টিআই ইব্রাহীম বলেন, ঈদে ঘরমুখী মানুষের কারণে সড়কে যানবাহনের চাপ বেশি। এ কারণে যানজট আরও বেড়েছে। যানজট নিয়ন্ত্রণ করতে ও যান চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ সার্বক্ষণিক কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here