‘প্রবাসীদের লাশ বিনা খরচে আনার বিষয়ে কাজ করছে ‌সরকার’

0
80

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. হাবিবে মিল্লাত এমপি বলেছেন, সরকার বিদেশে মারা যাওয়া বাংলাদেশের নাগরিকদের লাশ বিনা খরচে আনার বিষয় নিয়ে কাজ করছে। 

শুক্রবার রাতে ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড থার্টিন আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে চট্টগ্রাম গার্লস স্কুলের এক শিক্ষার্থীর প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ভার্চুয়ালে আরেক শিক্ষার্থী আন্তর্জাতিক বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস বাংলাদেশের ব্যুরো প্রধান জুলহাস আলমের কাছে জানতে চান, শিশুদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সঠিক তদন্ত না করে গ্রেফতার করার পর আদালতে হাজির করছে কেন? জবাবে আন্তর্জাতিক এই সংবাদকর্মী বলেন, কিছু অফিসারের দায়িত্বশীলতার অভাবে এ সমস্যা তৈরি হচ্ছে। তিনি ৬  থেকে ১২ বছরের শিশু’র নামে করা আলাদা মামলার প্রতিবাদ জানিয়ে বলেন, এ জন্য সামাজিক সচেতনতা তৈরি করতে হবে। 

শিক্ষার্থীদের মুখোমুখি হতে আরও অংশ নেন কলকাতা ও বাংলাদেশের জনপ্রি অভিনেত্রী মিথিলা। চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড থার্টিন বাস্তবায়নে এভাবে সাহসের সঙ্গে কাজ করে যেতে চান তারা। শিশুদের সুরক্ষার জন্য সামাজিকভাবে ঐক্যবদ্ধ হয়ে সরকারের কাছ থেকে তাদের ন্যায্য দাবি আদায় করবেন শিশুরাই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here