৩১ শিক্ষার্থী গ্রেপ্তারে দুপুরে বুয়েটে সংবাদ সম্মেলন

0
71

সুনামগঞ্জের তাহিরপুরে ৩১ বুয়েট শিক্ষার্থীসহ ৩৪ জন গ্রেপ্তারের ঘটনায় সংবাদ সম্মেলন করবেন অভিভাবকরা।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুর ৩টার দিকে বুয়েটের শহীদ মিনারে এই সংবাদ সম্মেলন করা হবে বলে অভিভাবক সূত্রে জানা গেছে।

এর আগে সোমবার (৩১ জুলাই) বিকেলে তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী নৌকা থেকে জামায়াত-শিবির সন্দেহে ৩১ বুয়েট শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করে স্থানীয় থানা পুলিশ। এ সময় দুই নৌকাচালককেও আটক করা হলেও জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনায় এসআই মো. রাশেদুল কবির বাদী হয়ে তাহিরপুর থানায় মামলা রুজু করেন। এরপর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এদিকে রাত সাড়ে ১১টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের কারাগারে পাঠানো বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের নিরাপত্তা বিঘ্নিত করা, জানমালের ক্ষতিসাধন, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডসহ সাম্প্রতিক সময়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে তোলার লক্ষ্যে একত্রিত হয়েছিলেন। এতে নেতৃত্বে দেন বুয়েট শাখার বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বায়তুলমালবিষয়ক সম্পাদক আফিফ আনোয়ার।

এতে আরও বলা হয়, তাদের আটক করে তাহিরপুর থানায় নিয়ে যাওয়া হয়। আটককৃতদের কাছ থেকে তল্লাশি করে ৩৩টি বিভিন্ন মডেলের মোবাইল ফোন, ছাত্রশিবিরের বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত স্ক্রিনশর্টের কপি, ইসলামী ছাত্রশিবিরের কল্যাণ তহবিল সংক্রান্ত প্রচারপত্র, সদস্য, সাথীদের পাঠযোগ্য কোরআন ও হাদিসের সিলেবাস, কর্মী ঘোষণা অনুষ্ঠান সংক্রান্ত স্ক্রিনশর্টের কাগজপত্র জব্দ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here