বঙ্গবন্ধু হত্যায় দেশি-বিদেশি চক্র জড়িত ছিল- ঢামেক পরিচালক

0
89

ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবার হত্যায় দেশি-বিদেশি একটি চক্র জড়িত ছিল।১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিভাগীয় কল্যাণ সমিতির এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলে।

সোমবার (১৪ আগস্ট) দুপুর ১ টায় ঢামেক হাসপাতালের বহির্বিভাগে দোয়া মাহফিল ও অসহায় এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ঢামেক পরিচালক বলেন, আগামীকাল (১৫ আগস্ট) স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করবে। আপনারা জানেন হাজার ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট দেশি ও বিদেশী একটি কুচক্রী মহল ধানমন্ডির ৩২ নম্বরে তার পরিবারসহ হত্যা করে। আজও সেই কুচক্রী মহল দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে আবারো ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি আরো বলেন, আসন্ন নির্বাচন উপলক্ষে একটি চক্র বিদেশি শক্তিকে পুজি করার চেষ্টা করছে। সকলকে ঐক্যবদ্ধভাবে এই চক্রকে প্রতিহত করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঢামেক হাসপাতালের বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিভাগীয় কল্যাণ সমিতির আহ্বায়ক ডা. আজিজ আহমেদ খান (শীশ) জানান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়। স্বাধীনতার স্থপতিকে হত্যার ৪৭ বছর পেরিয়ে গেছে। কয়েকজনের ফাঁসি কার্যকর হলেও অন্যান্যরা বিভিন্ন দেশে পালিয়ে আছেন। তাদেরকে ধরে এনে ঘৃণিত এই কাজের জন্য বাংলাদেশের মাটিতে ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি।

ঢামেক হাসপাতালের বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিভাগীয় কল্যাণ সমিতির সদস্য সচিব ওয়ার্ড মাস্টার মো. আবুল বাশার সিকদার বলেন,১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি তার পরিবারের অন্যান্য সদস্যদেরকেও নির্মমভাবে গুলি করে হত্যা করে।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক, বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিভাগীয় কল্যাণ সমিতির আহ্বায়ক ডা. আজিজ আহমেদ খান (শীশ),এসএলপিপি ডা. মশিউর রহমান,আবাসিক সার্জন (ক্যাজুয়ালিটি) ডা. আলাউদ্দিন, সহকারী পরিচালক(প্রশাসন)ডা.আশরাফুল নাহার, ঢামেকের শিক্ষক সমিতির সভাপতি ডা.দেবেশ চন্দ্র তালুকদার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের(স্বাচিব) ডা. আফজালুল হক রানা ও হাসপাতালের আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) মোঃ উজ্জল বেপারীসহ ঢামেক হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বৃহত্তর ফরিদপুর কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য কল্যাণ সমিতির সচিব ওয়ার্ড মাস্টার মো.আবুল বাশার সিকদার। পরে অসহায় ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসএএ/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here