মামুনুল হকের মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভের ডাক

0
58

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে ১০ নভেম্বর সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বাংলাদেশ খেলাফত মাজলিস। একই সঙ্গে ৮ নভেম্বর ঢাকায় ছাত্র সমাবেশ করা হবে বলেও জানানো হয়েছে। শুক্রবার (২ নভেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগর আয়োজিত পদযাত্রার আগে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, যখন অন্যায়ের বিরুদ্ধে, নাস্তিকদের বিরুদ্ধে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক ডাক দিয়েছেন এবং বাংলাদেশের আপামর জনতা রাস্তায় নামতে শুরু করেছেন তখনই আওয়ামী লীগ সরকার তাকে গ্রেফতার করে জেলে ভরে রেখেছে। খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন বলেন, মামুনুল হককে বছরের পর বছর বন্দি করে রাখা হতে পারে, কিন্তু তার আদর্শকে বন্দি করতে পারবে না।

তিনি বলেন, মামুনুল হকের মুক্তির আন্দোলন চলবে। মামুনুল হকের আদর্শ আমরা প্রতিষ্ঠা করতে চাই। তার মুক্তি হলেও আমরা সফল, না হলেও আমরা সফল। আমাদের কোনো ব্যর্থতা নেই। মামুনুল হক এদেশের ভবিষ্যৎ নায়ক হিসেবে ফিরবেন সেই আশা করছি। পুলিশ বাহিনীকে হুঁশিয়ারি করে তিনি বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। কোনো দলের ক্যাডার না, কোনো দলের কর্মী বাহিনী না। বিরোধী দল এদেশের নাগরিক। যারা আন্দোলন করছে, সবাই এ দেশের নাগরিক। আপনারা (পুলিশ) শপথ করেছেন, দেশের মানুষের নিরাপত্তা রক্ষা করবেন। পরিষ্কার বলছি, সরকার পরিবর্তন হবে, সরকার টিকে থাকতে পারবে না। সুতরাং প্রশাসনের ভাইদের বলবো নিরপেক্ষ হয়ে যান। বাংলাদেশে যদি চাকরি করতে হয়, তাহলে জনগণের পক্ষে থাকতে হবে। এতদিন যা করেছেন করেছেন, শেষ মুহূর্তে টার্গেট হবেন না। নিরপেক্ষ ভূমিকা পালন করে দেশের মানুষের পক্ষে থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here