আজও চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

0
72

টানা তাপপ্রবাহ থেকে মুক্তি মিলছে না চুয়াডাঙ্গাবাসীর। প্রতিদিনই ভাঙছে আগের দিনের তাপমাত্রার রেকর্ড। মঙ্গলবার উর্ধ্বমূখী তাপমাত্রার পারদ উঠেছে ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। যা সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা। সন্ধ্যা ৬টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এ নিয়ে টানা ১০ দিন সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা।

গত ২ এপ্রিল মৃদু তাপপ্রবাহ শুরু হয়ে চলে একটানা তিনদিন। এরপর ৫ এপ্রিল শুরু হয় মাঝারি তাপপ্রবাহ। যা মঙ্গলবার পর্যন্ত চলমান আছে। একই সাথে এসময় টানা ১০ দিন সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় চুয়াডাঙ্গায়। 
টানা তাপপ্রবাহে চুয়াডাঙ্গার জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। তীব্র তাপদাহে জেলার খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়েছেন। তীব্র গরম ও রোদের তাপে শ্রমিক, দিনমজুর, ভ্যান-রিকশা চালকরা কাজ করতে না পেরে অলস সময়ও পার করছেন।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জামিনুর রহমান জানান, টানা ১০ দিন এ জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তিনি বলেন, তীব্র গরমের এ ধারা আরও কিছুদিন অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here