আফগানদের কাছে ১৪২ রানে হেরে সিরিজ খোয়াল টাইগাররা

0
70

সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ১৪২ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ফলে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করেছে নিয়েছে রশিদ খানের দল। প্রথম ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশকে ১৭ রানে হারিয়েছিল আফগানরা।

শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের রীতিমতো তুলোধুনো করে আফগান ব্যাটাররা। ওপেনিং জুটিতেই ২৫৬ তোলেন ইব্রাহিম জাদরান আর রহমানুল্লাহ গুরবাজ। তারা দুজনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। ফলে ৯ উইকেট হারিয়ে তুলেছে ৩৩১ রান করে আফগানরা।এবার জিততে হলে টাইগারদের রেকর্ড ভাঙতে হতো। এর আগে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ তাড়া করে জিতেছিল বাংলাদেশ। ৪ উইকেটে সেবার টাইগাররা তুলেছিল ৩২২ রান।

তবে রেকর্ড ভাঙা তো দূরের কথা সিরিজ বাঁচানোর ম্যাচে নিজেদের মুখরক্ষাও করতে পারেননি লিটন কুমার দাস আর মুশফিকুর রহিমরা। ওপেনরা নাঈম শেখ ও লিটন দাসের ব্যর্থতার পর টপ অর্ডারে নাজমুল শান্ত ও তৌহিদ হৃদয়ও নিজেদের মেলে ধরতে পারেনি। প্রথম চার ব্যাটারের কেউই ছুঁতে পারেননি বিশ রানের ঘর। সাকিব আল হাসান মুশফিকুর রহিমকে নিয়ে হাল ধরার চেষ্টা করেন। 

শেষ পর্যন্ত সাকিব থামেন ২৫ রানে। আর দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রানের ইনিংস খেলেছেন মুশফিক। আফগানদের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি ও মুজিবুর রহমান। দুই উইকেট নিয়েছেন রশিদ খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here