স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় উত্তপ্ত চাঁপাইনবাবগঞ্জ

0
70

চাঁপাইনবাবগঞ্জে সাবেক কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেমকে কুপিয়ে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ। এ ঘটনার প্রতিবাদে গতকাল বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর থানা ঘেরাও করে বিক্ষোভ করে আওয়ামী লীগসহ ক্ষুব্ধ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেমকে কুপিয়ে হত্যার ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ। কিন্তু তদন্তের স্বার্থে তাদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

আজ বৃহস্পতিবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ সাংবাদিকদের জানান, হত্যার পর থেকেই আসামিদের ধরতে পুলিশ তৎপরতা শুরু করে। এরইমধ্যে মূল হত্যাকারীদের চিহ্নিত করেছে পুলিশ। এই হত্যা মিশনে ১২ থেকে ১৫ জন সরাসরি অংশ নিয়েছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা। তবে এঘটনায় এখনো কোনো মামলা হয়নি। এদিকে আজ বৃহস্পতিবার দুপুরে সদর হাসপাতালে ময়নাতদন্তের পর লাশ নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের শহরের শান্তির মোড় এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।জানা গেছে, গতকাল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়নমোড় নামক স্থানে শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য খাইরুল আলম জেমকে (৪৭) কুপিয়ে হত্যা করে একদল দুর্বৃত্ত। এঘটনায় সদর মডেল থানার ওসি মোঃ সাজ্জাদ হোসেন বলেন, হত্যকারীদের শনাক্ত করার  চেষ্টা চালানো হচ্ছে। তবে ২ প্রত্যক্ষদর্শী ৪ জনের নাম বলেছে যা যাচাই-বাছাই করা হচ্ছে।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, পুলিশের দুর্বলতার কারণে এ হত্যাকাণ্ডটি ঘটেছে। পুলিশ নিরাপত্তা দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। খাইরুল আলম জেমের হত্যার পেছনে স্থানীয় এক জনপ্রতিনিধি নব্য আওয়ামী লীগ নেতা, জেলা যুবলীগের বহিষ্কৃত এক নেতা ও ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তার ইন্ধন রয়েছে। দ্রুত তাদেরকে আইনের আনার জন্য জোর দাবি জানান তিনি। অপরদিকে এ ঘটনার পর দলের নেতাকর্মীরা রাতেই বিক্ষোভ মিছিল সহকারে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর থানা ঘেরাও করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বর্তমানে শহরে থমথমে বিরাজ করছে এবং বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here