জবি অধ্যাপক নজরুল ইসলামের উপর হামলার প্রতিবাদে জবিশিসের মানববন্ধন

0
71

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অধ্যাপক ড. নজরুল ইসলামের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

রবিবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ আয়োজন করে শিক্ষক সমিতির নেতারা। মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. লুতফর রহমান হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কোনো শিক্ষককে নির্যাতন করা হয় তবে আমরা বসে থাকতে পারি না। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষকের মর্যাদাকে সমুন্নত রাখতে হবে। 

মানববন্ধনে কলা অনুষদের ডিন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রইস উদদীন বলেন, নীতি ও আদর্শের উপর অটুট থাকায় হামলার শিকার অধ্যাপক নজরুল ইসলাম।  

উল্লেখ্য, খুলনার কয়রার উত্তরচক আমিনিয়া বহুমুখী কামিল মাদ্রাসার প্রিন্সিপাল নিয়োগকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর নজরুল ইসলামকে আটকে রেখে তার ওপর নির্মম নির্যাতন করা হয়। অধ্যাপক নজরুল ইসলাম সেখানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here