যেভাবে সময় কাটছে বিসিসির প্রধান ৩ প্রার্থীর

0
62

বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে শুভেচ্ছা বিনিময় সহ নির্বাচনী প্রস্তুতিমূলক ঘরোয়া সাংগঠনিক সভা-সমাবেশ করে দিন কাটছে বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের। প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়নে নৌকায় ভোট চাইছেন তিনি।

সুষ্ঠু নির্বাচনের চাপ সৃষ্টি করতে জাতীয় নেতাদের উপস্থিতিতে বরিশালে সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছেন লাঙ্গলের প্রার্থী ইকবাল হোসেন তাপস। মনোনয়ন চূড়ান্ত করাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সহানুভূতি পেতে তাপস গত ৩ দিন ধরে ঢাকায় অবস্থান করলেও তার হয়ে নগরীতে লাঙ্গলের পক্ষে গণসংযোগ করছেন মহানগর ও জেলা জাপা নেতারা। মনোনয়ন ঘোষণার পর থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম ঢাকায় অবস্থান করলেও সাংগঠনিক এবং নির্বাচনী সভা-সমাবেশ অব্যাহত রেখেছেন তার দলের নেতারা। 

নৌকার সমন্বয়কারী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম বলেন, এখন প্রচারণা নিষিদ্ধ। নৌকার প্রার্থী নির্বাচনী কোন প্রচারণা চালাচ্ছেন না। তিনি আপমর জনসাধারণের সাথে শুভেচ্ছা বিনিময় এবং নির্বাচন সংক্রান্ত দলীয় সভা-সমাবেশে অংশ নিচ্ছেন ঘরোয়াভাবে। তার সহধর্মীনি মানুষের ঘরে ঘরে গিয়ে উন্নয়নের পক্ষে থাকতে আহ্বান জানাচ্ছেন নগরবাসীকে। 

মনোনয়ন চূড়ান্ত করাসহ সাংগঠনিক বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে গত ৩ দিন ধরে ঢাকায় অবস্থান করছেন জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস।

তিনি বলেন, নির্বাচনী আইনে এলাউ করলে পার্টির চেয়ারম্যানসহ জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বরিশালে একটি সমাবেশ করে স্বচ্ছ নির্বাচনের জন্য চাপ সৃষ্টি করার প্রস্তুতি চলছে। সোমবার বরিশাল ফিরবেন উল্লেখ করে তাপস বলেন, জেলা ও মহানগর জাপার নেতারা সাংগঠনিক কার্যক্রম করছেন। তারা ভোটের অধিকার প্রতিষ্ঠায় মানুষকে কেন্দ্রে যাওয়ার অনুরোধ করছেন।  

গত ২৭ এপ্রিল দলীয় মনোনয়ন ঘোষণার পর থেকে বরিশাল নগরীতে দেখা যায়নি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমকে। পারিবারিক এবং সাংগঠনিক নানা প্রয়োজনে ঢাকায় অবস্থান করছেন তিনি। 

সৈয়দ ফয়জুল করিম মুঠোফোনে বলেন, আমি পরিস্থিতি অবজারভ করছি। সংগঠন গোছাচ্ছি। নির্বাচনের আগে যে কাজগুলি করতে হয় সেগুলো করছি। 

সোমবার বিকেল ৩টায় নগরীতে এক বিশাল মোটর শোভাযাত্রাসহ নাগরিক সংবর্ধনায় অংশ নেয়ার মধ্য দিয়ে ইসলামী আন্দোলনের প্রার্থী প্রতীক পাওয়ার আগে হাতপাখার অনানুষ্ঠানিক কার্যক্রম শুরু করবেন বলে জানিয়েছেন দলটির জেলা ও মহানগর নেতারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here