মাদারীপুরে যুবকদের উদ্যোগে দরিদ্র পরিবারকে ঘর ও টিউবওয়েল প্রদান

0
73

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের জাফরাবাদ গ্রামের ফিরোজ ফকির কয়েক দিন আগেও ছিলেন এক প্রকার গৃহহীন। মাথাগোজার ঠাই একটি কুঁড়ে ঘর ছিলো। কিন্তু সেই ঘরটি জরাজীর্ণ হওয়ায় ঘরে থাকা ছিলো কষ্টসাধ্য। বৃষ্টি এলে পড়তো পানি। বাড়িতে ছিলো না সুপেয় খাবার পানির ব্যবস্থা। বিষয় নজরে আসে স্থানীয় যুব সমাজের। পরে তাদের উদ্যোগে নির্মাণ করে দেয়া হয় নতুন ঘর। ব্যবস্থা করে দেয়া হয় টিউবওয়েলের। এতে খুশি ফিরোজ ফকির। ভালো কাজের প্রশংসা করছে স্থানীয়রা।
ফিরোজ ফকির বলেন, যুব কল্যাণ সমবায় সংগঠনের সদস্যরা এক সপ্তাহ আগে আইয়া কথা দিয়া গেছিলো আমারে ঘর আর কল দিবো। তারা কইর‌্যা দিয়া গেছে। এহন আর আমার ঘরে বৃষ্টির পানি পরবো না। খাওনের পানি আনতে দূরে যাওন লাগবো না। সবাই যদি এমন কথা দিয়া কথা রাখতো!

সংগঠনের সদস্য আশিকুজ্জামান মুন্সী বলেন, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের মাধ্যমে বিনামূল্যে রক্তদান, নিরাপদ স্যানিটারি ল্যাট্রিন বিতরণ, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, টিউবওয়েল বিতরণ, ঈদ উপহার প্রদান, মাদক ও বাল্য বিবাহ বিরোধী কর্মসূচি গ্রহণসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করছি। করোনা সংক্রমণের সময়ও আমরা বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করেছি। একটি আদর্শ সমাজ গঠনে আমরা কাজ করছি।সদস্য সচিব মোহাম্মদ রাকিব উদ্দিন বলেন, ফিরোজ ফকিরকে গৃহ প্রদান আমাদের সামাজিক দায়িত্বের অংশ ছিলো, আমরা এটি বাস্তবায়ন করেছি। আরো কয়েকটি ঘর আমরা পর্যবেক্ষণ করেছি। উপদেষ্টাগণ, সদস্য ও শুভাকাঙ্খীদের সাথে পরামর্শ করে ঘরগুলো নির্মাণ কার্যক্রম চলমান আছে। 

মাদারীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক বেলাল রিজভী বলেন, অসহয় ফিরোজ ফকিরের ঘর নির্মাণ করে দিয়েছে যুবসমাজ। সংগঠনের সদস্যরা তাদের হাত খরচের টাকা বাঁচিয়ে বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড করে থাকে। এটা একটি প্রশংসনীয় কাজ করেছে। এদের দেখাদেখি অনেকেই উদ্বুদ্ধ হতে পারে এই ভালো কাজে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here