ডুমাইনের ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপন সাময়িক বরখাস্ত

0
75

মধুখালি প্রতিনিধিঃফরিদপুরের মধুখালি উপজেলার ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। মঙ্গলবার (০৯ মে) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি হয়।

জানা গেছে, ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটিয়েছে ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপন। এসময় তার ব্যবহৃত গাড়ীটিও ভাংচুর করা হয়।

গত বৃহস্পতিবার (৪ মে) দুপুরে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

উপজেলা পরিষদ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ নিয়ে জায়গা-জমি সংক্রান্ত বিষয়ে স্থানীয়রা বিরোধিতা করে আসছিল।গত বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর চরপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজের উদ্বোধনীতে যোগদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আশিকুর রহমান চৌধুরী। এ সময় ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান তপন এবং স্থানীয়রা ওই স্থানে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কাজে বাঁধা দেন এবং এক পর্যায়ে লাঠিসোঁটা নিয়ে ইউএনও আশিকুর রহমান চৌধুরীরর ওপর হামলা চালায়। এতে তিনি আহত হন। এ সময় সরকারি গাড়ীটিও তারা ভাংচুর করা হয়।

পুলিশ জানায়,গত বৃহস্পতিবার রাতে মধুখালী থানায় হামলা, মারধর ও গাড়ি ভাংচুরের ঘটনায় উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে।

মধুখালী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ আসাদুজ্জামান তপনকে প্রধান আসামি করে এসব মামলায় ২৭ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরো ২৫০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িচালক সুমন শেখের করা মামলায় সরকারি কাজে বাধা, ইচ্ছাকৃতভাবে আঘাত করে জখম করা ও সরকারি সম্পত্তি ভাংচুর ও চুরির অভিযোগ আনা হয়েছে।

আর মধুখালী থানার এসআই প্রবীর কুমার বিশ্বাসের করা মামলায় পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা এবং হামলা ও ভাংচুরের অভিযোগ আনা হয়েছে।


গত শুক্রবার দুপুরে এসব মামলায় ডুমাইন ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মাদ আসাদুজ্জামান তপন, নিশ্চিন্তপুর গ্রামের মো: মাহাফুজ মোল্যার ছেলে মো: প্রিন্স মোল্যা, শুকুর আলী মৃধার ছেলে ইব্রাহিম মোল্যা ও কবিরুল ইসলামকে গ্রেফতার দেখানো হয়। বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে। গতকাল সোমবার (০৮ মে) আদালতে হাজির করে আসামিদের রিমান্ড আবেদন করে পুলিশ। এর পরিপ্রেক্ষিতে ফরিদপুরের ৫ নম্বর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মারুফ হাসান রিমান্ড মঞ্জুর করেন। আদালত চেয়ারম্যান মো. আসাদুজ্জামান তপনকে ২ দিনের এবং অপর তিন আসামিকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে জানিয়েছে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here