ওয়ানডে ব্যাটারদের তালিকায় সেরা চারের তিনজনই পাকিস্তানের

0
69

নিউজিল‍্যান্ডের বিপক্ষে ভালো করার পুরস্কার পেয়েছেন ইমাম-উল-হক। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে চার নম্বরে উঠে এসেছেন পাকিস্তানের এই ওপেনার।

পুরুষ ক্রিকেটারদের র‍্যাঙ্কিং হালনাগাদ বুধবার (১১ মে) প্রকাশ করে আইসিসি। ওয়ানডের ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে প্রথম চার জনের মধ্যে তিনজনই এখন পাকিস্তানের। যথারীতি শীর্ষে দলটির অধিনায়ক বাবর আজম ও তিন নম্বরে বিধ্বংসী ওপেনার ফখর জামান। তাদের মাঝে দুই নম্বরে দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডাসেন।গত বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৯০ রানের ইনিংস খেলেন ইমাম। ৪-১ ব্যবধানে জেতা সিরিজের শেষ দুই ম্যাচে খেলানো হয়নি বাঁহাতি ওপেনারকে। ওই পারফরম্যান্সে এক ধাপ এগিয়েছেন তিনি। গত বছরের জুনে ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে উঠেছিলেন ২৭ বছর বয়সী ইমাম। বড় লাফ দিয়েছেন তার সতীর্থ আঘা সালমানের। শেষ দুই ম্যাচে ফিফটি করে ৮০ ধাপ এগিয়ে তিনি আছেন ৯২ নম্বরে।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে টম ল্যাথামের উন্নতি ৮ ধাপ। শেষ তিন ম্যাচে ৪৫, ৬০ ও ৫৯ রানের ইনিংস খেলে ২১ নম্বরে তিনি৷ শেষ ম্যাচে ফিফটি করা উইল ইয়াং ২৪ ধাপ এগিয়ে উঠেছেন ৭৫ নম্বরে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা চারে উঠেছেন নিউ জিল্যান্ডের পেসার ম্যাট হেনরি। প্রথমবার ২০১৬ সালের অক্টোবরে, পরে ২০২২ সালের নভেম্বরে চার নম্বরে ওঠেন তিনি। পাকিস্তানের বোলারদের মধ্যে হারিস রউফ ৯ ধাপ এগিয়ে ৪২ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ৪১ ধাপ এগিয়ে ৬৯ নম্বরে আছেন।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে অস্ট্রেলিয়ার জশ হেইজেলউড। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে বাংলাদেশের সাকিব আল হাসান (৩৯২)৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here