ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারো নেই: ডেপুটি স্পিকার

0
324

এলাকার প্রতিটি ঘরকে আওয়ামী লীগের দূর্গ হিসেবে গড়ে তুলতে হবে উল্লেখ করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারোরই নেই। তিনি বলেন, অগ্নিসন্ত্রাস, মাদক ও অপরাজনীতি রুখে দিতে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত থাকতে হবে। আওয়ামী লীগের কর্মীরা জাগ্রত থাকলে কোনো সংকটই দেশকে পেছনের দিকে নিয়ে যেতে পারবে না।

ডেপুটি স্পিকার শনিবার পাবনার সাথিয়ার কাশীনাথপুর কলেজ মাঠে আয়োজিত কাশীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক অবদান সম্পর্কে ডেপুটি স্পিকার বলেন, ’৭৫ সালে পিতা-মাতাসহ পরিবারকে হারিয়ে ৬ বছর পর জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফেরেন এবং জনকল্যাণে পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার দৃড় প্রতিজ্ঞা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জায়গায় অন্য কেউ হলে সে আজ পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াত। অথচ কী এক মহিমায় বাঙালি জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। তার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের বিস্ময়। জাতির পিতা ও তার পরিবারের নেতৃত্বই সারাবিশ্বে বাংলাদেশের পরিচয়কে উজ্জ্বল করে তুলেছে।শামসুল হক টুকু বলেন, আওয়ামী লীগের কর্মীদের কোনো পদ-পদবী লাগে না। তারা জাতির পিতার আদর্শ-ভিত্তিক চিন্তা চেতনায় সমৃদ্ধ। আদর্শ নেতা কর্মীদের কখনো বিভ্রান্ত করা যায় না, তারা দলের জন্য নিবেদিত প্রাণ।

তিনি বলেন, স্বাধীনতার পর প্রতিটি সংকটেই তারা দলের প্রয়োজনে পাশে ছিলেন। কর্মীদের ত্যাগের বিনিময়েই জাতির পিতার কন্যা শেখ হাসিনা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দারিদ্রমুক্ত একটি উন্নত, সমৃদ্ধ দেশ গঠনের পথে রয়েছেন। নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে ডেপুটি স্পিকার বলেন, দেশের মোট জনসংখ্যায় নারীদের সংখ্যাই বেশি। দেশের উন্নয়নে তাই রাজনৈতিক, অর্থনৈতিক ক্ষেত্রে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি রুয়ান্ডায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নে নারীর ক্ষমতায়ন সম্পর্কে বিশ্বের শীর্ষ দেশের পার্লামেন্টারিয়ানরা বাংলাদেশের ভূঁয়সী প্রশংসা করেছেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর মঞ্জুর ইলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তপন হায়দার সান, বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন, সাথিয়ার পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here