আত্মহত্যার চেষ্টা মায়ের, ঢাকা থেকে ৯৯৯-এ ছেলের ফোন পেয়ে উদ্ধার করল পুলিশ

0
62

রাজধানীর মিরপুর থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ছেলের দেওয়া তথ্যে রাজশাহীতে আত্মহত্যা করতে চাওয়া এক মাকে উদ্ধার করেছে পুলিশ। ঢাকায় বসে জানতে পেরে ছেলে ফোন করেন জাতীয় জরুরি নম্বর ৯৯৯ এ। এরপর পুলিশ গিয়ে তার মাকে উদ্ধার করে।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পুলিশ পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার বুধবার রাতে রাজশাহী নগরীর চন্দ্রিমা এলাকার এ ঘটনার কথা জানান। তিনি জানান, রাত সাড়ে ১১টার দিকে তারা ২৬ বছর বয়সী ওই যুবকের ফোন পান। ওই যুবক জানান, রাজশাহীতে তাদের বাড়িতে ‘আত্মহত্যার’ চেষ্টা করতে যাচ্ছেন তার মা। এটি তার মা নিজেই তাকে জানিয়ে ফোন কেটে দেন। এরপর ওই যুবক নানাভাবে মায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু ছেলের ফোন আর ধরেননি মা। উপায় না দেখে তিনি ৯৯৯ এ এর সহায়তা চান। যুবকের কাছ থেকে এ খবর জেনে জাতীয় জরুরি সেবা থেকে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়। ওই যুবকের কাছ থেকে ঠিকানা জেনে  চন্দ্রিমা থানা পুলিশকে দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়।

চন্দ্রিমা থানার এএসআই লুৎফর রহমান জানান, পুলিশ বেশ কয়েকবার ধাক্কা দেওয়ার পর ওই যুবকের মা দরজা খুলে দিয়ে অজ্ঞান হয়ে পড়ে যান। সে সময় আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা দেখতে পান, সিলিং ফ্যানে ওড়না বেঁধে গলায় ফাঁস নেওয়ার চেষ্টা করেছিলেন ওই নারী। তবে ঝুলন্ত অবস্থায় ওড়না খুলে গেলে তিনি নিচে পড়ে যান। ঠিক সেই মুহূর্তে চন্দ্রিমা থানার পুলিশ দল ঘটনাস্থলে উপস্থিত হয়।

পরে প্রতিবেশীদের সহযোগিতায় তাকে হাসপাতালে নেওয়া হয়। এখন সেই নারী সুস্থ আছেন। ‘প্রেমঘটিত অপবাদের’ কারণে ওই নারী আত্মহত্যার চেষ্টা করেন বলে তথ্য পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here