মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ

0
69

সিরাজগঞ্জের তাড়াশে অষ্টম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে উত্ত্যক্ত ও বিয়ের প্রস্তাব দেওয়ায় ক্লাস বর্জন করে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলীম মাদ্রাসা চত্বরে এ বিক্ষোভ হয়। এছাড়া ওই শিক্ষকের বিচারের দাবিতে ছাত্রীর বাবা আব্দুল মান্নান উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগও দিয়েছেন।

গোন্তা আলীম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নান জানান, মাদ্রাসার সহকারী শিক্ষক আজাহার আলীর বিরুদ্ধে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে তার বিচার দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।অন্যদিকে, লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলীম মাদ্রাসার সহকারী শিক্ষক আজাহার আলী মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রীকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতো। একপযার্য়ে গোপনে শিক্ষক আজাহার আলী মাদ্রাসার অধ্যক্ষের স্বাক্ষর জাল করে ছাত্রীর বয়স বাড়িয়ে বিয়ের প্রস্তাব দেন। পরে জাল স্বাক্ষর বলে শনাক্ত হয়। এছাড়াও ওই ছাত্রীর কোথাও থেকে বিয়ের প্রস্তাব আসলে নানা কুৎসা রটিয়ে বিয়েও ভেঙে দেন এবং বাজে মন্তব্য করেন।

এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিম জানান, শিক্ষার্থীর বাবা লিখিত অভিযোগ দিয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here