‘লাল শাড়ি’র প্রচারে লাল শাড়িতে অপু

0
74

সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘লাল শাড়ি’। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো প্রযোজকের খাতায় নাম লেখাতে যাচ্ছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। আসন্ন ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। তাই তো প্রচারণায় বেশ ব্যস্ত সময় পার করছেন এই নায়িকা ও প্রযোজক।

গতকাল বুধবার বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘লাল শাড়ি’। ছবিটি নিয়ে বেশ আশাবাদী অপু। তিনি বলেন, “এবার ঈদে ইনশাআল্লাহ আমার প্রযোজিত প্রথম ছবি মুক্তি পাচ্ছে। সবাই ছবিটির পাশে থাকবেন। আশা করি এবারের ঈদে ‘লাল শাড়ি’ সবাইকে মুগ্ধ করবে।”

এদিন লাল শাড়িতে ধরা দেন নায়িকা। বিষয়টিকে ইঙ্গিত করে অপু বলেন, “আমার স্বপ্নের ছবি ‘লাল শাড়ি’। অনেক যত্নে আমরা ছবিটি বানিয়েছি। এই যে লাল শাড়িতে আমাকে দেখতে পাচ্ছেন। নিশ্চয়ই বুঝতে পারছেন এর মাধ্যমে আপনাদের আমার ছবির একটি বার্তা দিয়ে দিলাম। এবার সবার ঈদ হোক ‘লাল শাড়ি’র সাথে।”

শুধু নিজের ছবিই নয়, ঈদে মুক্তি পাওয়া সবগুলো সিনেমা দেখার আহ্বান জানান অপু। তার কথায়, ‘আসন্ন কোরবানির ঈদে যতগুলো সিনেমা মুক্তি পাবে সবগুলোর জন্যই আমার শুভকামনা থাকবে। সিনেমা বাঁচলে, ইন্ডাস্ট্রি বাঁচবে, আমরা বাঁচব।’

মফস্বলের একটি তাঁতপল্লিকে ঘিরে সাজানো হয়েছে ‘লাল শাড়ি’র গল্প। এতে অপু বিশ্বাসের চরিত্রের নাম শ্রাবণী, যিনি একজন তাঁতশ্রমিকের মেয়ে। আর সাইমন সাদিকের চরিত্রের নাম রাজু, যাকে দেখা যাবে একজন তাঁতশ্রমিক হিসেবে। ছবির কাহিনি ও সংলাপ লিখেছেন তানভির সিডনি। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস।

প্রসঙ্গত, ‘লাল শাড়ি’ ছবিতে অপু বিশ্বাসের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। ২০২১-২২ অর্থবছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে ছবিটি। ‘অপু-জয় চলচ্চিত্র’-এর সর্বপ্রথম নিবেদন এই ছবি। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদুজ্জামান অপু, শাহেদ আলী, বড়দা মিঠু, সুব্রত, রেবেকা রউফ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here