ঢাকা ছাড়ছেন মানুষ, শেষ কর্মদিবসেও ব্যাপক যানজট

0
73

ঈদের আগে আজ সোমবার (২৬ জুন) ছিল শেষ কর্মদিবস। এদিন অধিকাংশ মানুষ রাজধানী ঢাকা ত্যাগ করছেন। তবে রাস্তার পাশে পশুর হাট বসানোর কারণে সড়কগুলোতে তীব্র যানজট দেখা দিয়েছে।

বিকেলের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে গাড়ির চাপ বেড়ে গেছে ও যানজটের সৃষ্টি হয়েছে। রাজধানীর বাস টার্মিনাল ও শহর থেকে বের হওয়ার রাস্তাগুলোতে প্রচুর গাড়ির চাপ দেখা গেছে। সরেজমিনে দেখা গেছে, রাজধানীর শাহবাগ, কাওরান বাজার মোড়ে সকালের দিকে যানজট কিছুটা কম থাকলেও বিজয় স্মরণী এলাকায় ছিল তীব্র যানজট। ঈদের আগে শেষ কর্মদিবস হওয়ায় অনেকে অফিসের নির্দিষ্ট সময়ের আগেই পৌঁছানোর চেষ্টা করেছেন। যেন দ্রুত বের হতে পারেন। অফিস শেষ করে অধিকাংশই বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালমুখী হয়েছেন। ফলে বেড়েছে যানজট।

অপরদিকে গরুর হাটের কারণে কুড়িল বিশ্বরোড থেকে সায়েদাবাদ রুটেও রয়েছে ব্যাপক যানজট। হৃদয় নামে এক যাত্রী বলেন, অফিস শেষ করেই বাড়ির উদ্দেশ্যে বের হয়েছি। এত বেশি মানুষের চাপ, বাসে কোনো সিটই পাওয়া যাচ্ছিল না। 

সুজন নামে এক ব্যক্তি বলেন, ঈদের আগে আজ শেষ কর্মদিবস। তাই একটু দ্রুতই বাসা থেকে বের হয়েছি। বাসার সবাইকে আগেই গ্রামে পাঠিয়ে দিয়েছি। বিকেল ৪টায় অফিস শেষ করে সোজা গ্রামের বাড়ি রওনা হচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here