গুমতীতে আগুনে দোকান পুড়ে ছাই,ছয় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

0
69

আবু রাসেল সুমন খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় গুমতী ইউনিয়নে তৈয়ব আলী মেম্বার পাড়া এলাকার মার্কেটে গভীর রা‌তে আগুন লা‌গে ছয় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (২জুলাই) দিবাগত রাত আনুমানিক ৩ ঘটিকার সময় আগুন লেগেছে ব‌লে স্হানীয়রা জানায়।

দোকানের মা‌লিক ময়নাল হোসেন জানান, দীর্ঘ ৫ বছর যাবত আমি তৈয়ব আলী মেম্বার পাড়ায় পচা মার্কেটে মুদি মালামালের দোকান দিয়ে ব্যবসা করছি, প্রতিদিনের ন্যায় আমি গতকাল রাত প্রায় ১২.০০টার সময় আমার দোকানটি বন্ধ করে বাড়িতে চলে আসি। কিন্তু রাত আনুমানিক ৩ ঘটিকার সময় হঠাৎ খবর আসে আমার দোকানে আগুন লেগেছে। সাথে সাথেই আমি সেখানে গিয়ে দেখতে পাই আমার দোকানের চারদিকে দাউদাউ করে আগুন জ্বলছে, আগুনের লেলিহান শিখার প্রচন্ড তাপদাহ এমন পর্যায়ে পৌঁছে গেছে যে দোকান থেকে কোনো মালামাল বের করা সম্ভব হয়নি। দোকানটির আশেপাশে পানির তেমন ব্যবস্থাও ছিল না যে, আমরা পানি দিয়ে আগুনটি নেভানোর চেষ্টা করব। পরে মাটিরাঙ্গা উপ‌জেলা সদ‌রে ফায়ার সার্ভিসে ফোন দেই। ফোন পাওয়ার সাথে সাথেই মাটিরাঙ্গা থেকে ফায়ার সার্ভিস রওনা দেয় কিন্তু মাটিরাঙ্গা থেকে ঘটনাস্থালে আসতে প্রায় ৩০ মিনিটের মত সময় লেগে যায়। যার ফলে চোখের সামনেই আমার এক মাত্র আয়ের উৎস দোকান ঘরটি সহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

তি‌নি আ‌রো জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ঈদের আগে দোকানে প্রায় অনেক টাকার মালামাল তুলেছিলাম। এতে আমার দোকান ঘর যাবতীয় মু‌দি মালামাল, কোমল পা‌নিয় ও দুটি ফ্রিজ সহ প্রায় ছয় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। আমি এ দোকানটিতে ব্যবসা পরিচালনা করে যা আয় হতো তা দিয়ে কোনোরকম সংসার চলতো। আমার উপার্জনের আর কোনো খাত নাই। আমার কাছে জমানো কোনো অর্থ নাই। আমার দোকানটি পুড়ে যাওয়াতে এখন আমার উপার্জনের রাস্তা বন্ধ হয়ে গেছে।

গোমতি ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার
মোঃ কাজী জাফর জানান, ঘটনা শু‌নে রা‌তেই আ‌মি ঘটনাস্থলে ছুটে আ‌সি। চেষ্টা করছি ইউ‌নিয়ন পরিষদের চেয়‌ারম‌্যান এর মাধ‌্যমে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার কা‌ছে আ‌বেদন ক‌রে ক্ষ‌তিগ্রস্ত ব‌্যবসায়ী‌কে দ্রুত সহায়তা করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here