ঢামেকে ১৫ ই আগস্ট শোক দিবস উপলক্ষে স্বানাপের আলোচনা সভা 

0
97

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) কেন্দ্রীয় আহবায়ক কমিটি কর্তৃক আয়োজিত ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ আগষ্ট)বেলা ১২ টার দিকে ঢাকা মেডিকেল কলেজের শহীদ ডাঃ মিলন অডিটোরিয়ামে সংগঠনের আহ্বায়ক কারিমা খাতুনের সভাপতিত্বে এবং হারুন অর রশিদ (দিপু) ও মোস্তাফিজুর রহমান লিটনের সঞ্চালনায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন-প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ।

শোক সভার প্রধান অতিথি ডাঃ  মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধু তার জীবন যৌবনের বেশিরভাগ সময় জেলখানায় কাটিয়েছেন বাঙালির অধিকার আদায়ের জন্য। তার জন্মই হয়েছিল দক্ষিণ এশিয়ায় ছোট্ট একটি দেশ বাংলাদেশ।এই দেশকে স্বাধীন,সার্বভৌমত্ব রাষ্ট্র হিসেবে জন্ম দেয়ার জন্য। তিনি আহ্বান করেন আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারও নৌকা প্রতীককে নির্বাচিত করার জন্য।

শোকসভা অনুষ্ঠানে প্রধান বক্তা স্বাচিপ সভাপতি ডঃ মোঃ জামাল উদ্দিন বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাটি জীবন বাঙালীর অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। বাঙ্গালীদের এই গৌরব উজ্জ্বল ইতিহাস কে বিকৃতি করে রেখেছিল স্বাধীনতার পরাজিত শক্তিরা। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে সুদৃঢ় করতে হবে আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক বলেন, আজকে এই শোকের মাসে আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতির জনক বঙ্গবন্ধুকে নৃশংস ভাবে হত্যা করে  বাঙালির উন্নয়নের চাকাকে উল্টো দিকে ঘুরাতে চেয়েছিল স্বাধীনতার পরাজিত শত্রুরা। কিন্তু আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তারা বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাঘাত ঘটাতে পারেনি। সামনে উন্নয়নের ধারা কার হাতে থাকবে তা ভোটের মাধ্যমে বিচক্ষণতার সঙ্গে নির্ধারণ করতে হবে আমাদের। আর তাই সামনের নির্বাচনে নৌকা প্রতীককে ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও জয়যুক্ত করতে হবে আমাদের।

শোক সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন  ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ শফিকুল আলম চৌধুরী,স্বানাপের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মোঃ আনিসুর রহমান, ঢামেক হাসপাতাল স্বানাপের সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ আরিফুল ইসলামসহ অত্র হাসপাতালের নার্সেসবৃন্দ।

এসএএ/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here