সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন মারা গেছেন

0
70

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। এদিনই তিনি বামরুনগ্রাদ হাসপাতাল থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছিলেন।

মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংরক্ষিত আসনের সংসদ সদস্য (এমপি) অধ্যাপক তহমিনা সিদ্দিক এই তথ্য নিশ্চিত করেছেন।

এমপি তহমিনা সিদ্দিক বলেন, গতকাল মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর মরদেহ ঢাকার সিএমএইচে রাখা হয়েছে।

আবুল হোসেনের সন্তানেরা দেশে ফেরার পর দাফনের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

ডাসার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আবুল হোসেনের ভাগ্নে সৈয়দ শাখাওয়াত হোসেন বলেন, ‘লাশ বর্তমানে সিএমএইচের হিমাগারে রাখা আছে। পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে কখন লাশ দাফন করা হবে।’

সৈয়দ আবুল হোসেন একজন রাজনীতিবিদ এবং ব্যবসায়ী ছিলেন। তিনি আওয়ামী লীগের হয়ে মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি ধারাবাহিকভাবে সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর মধ্যে ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত তিনি যোগাযোগমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here