আইসিসি থেকে দুঃসংবাদ পেলেন সাকিবরা

0
67

বাংলাদেশের স্বপ্নের ঝুলি থেকে আগেই বিদায় নিয়েছে সেমিফাইনালের আশা। টানা ছয় হারে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে সাকিবদের অংশগ্রহণ নিয়ে আছে ঘোর অনিশ্চয়তা। এমন পরিস্থিতিতে এবার আইসিসির কাছ থেকেও দুঃসংবাদ পেলেন সাকিব-মোস্তাফিজরা।

গতকাল বুধবার (১ নভেম্বর) ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সবশেষ অবস্থা জানিয়েছে আইসিসি। যেখানে ব্যাটিং র‍্যাকিংয়ে মাহমুদুল্লাহ রিয়াদ এবং বোলিং র‌্যাঙ্কিংয়ে মেহেদী হাসান মিরাজ ছাড়া কারও উন্নতির খবর মেলেনি।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অর্জন মাহমুদউল্লাহ রিয়াদের উন্নতি। মিচেল মার্শের সঙ্গে যৌথভাবে ৪৮ নম্বরে আছেন রিয়াদ। অবনমন হয়েছে মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত’র। চার ধাপ পিছিয়ে মুশফিক এখন ৩০-এ। শান্ত পিছিয়েছেন দুধাপ। ৪৭২ পয়েন্ট নিয়ে নেমেছেন ৭৮-এ।

বোলিংয়ে অবনমন হয়েছে মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের। বাংলাদেশিদের মধ্যে শীর্ষে সাকিব আল হাসান। তিনিও পিছিয়েছেন একধাপ। আকিল হোসেনের সঙ্গে যৌথভাবে রয়েছেন ২২ নম্বরে। দ্বিতীয় স্থানে মোস্তাফিজ, সাত ধাপ পিছিয়ে ইংল্যান্ডের ডেভিড উইলির সঙ্গে যৌথভাবে আছেন ৩৯ নম্বরে। একধাপ এগিয়েছেন মেহেদী হাসান মিরাজ। উঠে এসেছেন ৪২-এ। তাসকিন আহমেদ নিচে নেমে গেছেন তিন ধাপ। ৪৫১ পয়েন্ট নিয়ে আছেন ৬৮তে। মোস্তাফিজের মতোই সাত ধাপ পিছিয়েছেন শরিফুল ইসলাম, আছেন ৮৮ নম্বরে।

বিশ্বকাপে এখনও দুটি ম্যাচ বাকি বাংলাদেশের, সেই ম্যাচগুলোতেও জিততে না পারলে যে র‌্যাঙ্কিংয়ে যে আরও অবনমন হবে সাকিবদের, তা তো বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here