পায়ে অস্ত্রোপচার হলো মেটা প্রধান মার্ক জাকারবার্গের

0
48

হাসপাতালে চিকিৎসাধীন মেটা প্রধান মার্ক জাকারবার্গ। মার্শাল আর্টসের প্রশিক্ষণে হাঁটুতে আঘাত পেয়ে অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে তাঁকে। শুক্রবার এক নিজের সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে এক পোস্টে শারীরিক অবস্থার বিষয়ে জানান তিনি।

 জাকারবার্গ লেখেন, লড়াই করতে গিয়ে আমার এসিএল (হাঁটুর লিগামেন্ট) আঘাত পেয়েছে। সেটি প্রতিস্থাপন করতে সার্জারির জন্য যাচ্ছি। আগামী বছরের শুরুতে একটি মিক্সড মার্শাল আর্ট ফাইটের জন্য আমি প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু এখন তা পেছানো হয়েছে। সুস্থ হওয়ার পরই ফাইট করতে চাই আমি। 

মেটা প্রধান চিকিৎসক ও সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান। একইসঙ্গে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

হাসপাতলে জাকারবার্গ সার্জারির আগের ও পরের বেশকিছু ছবি প্রকাশ করেন। সেখানে তাঁর স্ত্রী প্রিসিলা চ্যানকে শুশ্রূষা করতে দেখা যায়।

গত কয়েক বছর ধরে মেটা প্রধান জিউ-জিৎসুসহ বেশ কয়েক ধরনের মিক্সড মার্শাল আর্টের প্রশিক্ষণ নেওয়া শুরু করেন। পাশাপাশি বেশ কয়েকটি প্রতিযোগিতাতেও অংশ নেন। মে মাসে ৩৯ বছর বয়সী এই ধনকুবের ফেসবুকে জানান, তিনি তাঁর প্রথম জিউ-জিৎসু টুর্নামেন্ট শেষ করেছেন এবং সেখানে তিনি একটি স্বর্ণ ও একটি রৌপ্য পদক জিতেছেন।

গত বছর মার্ক জাকারবার্গ এক সাক্ষাতকারে বলছিলেন, তিনি প্রতিদিন কমপক্ষে দুই ঘন্টা শারীরিক কসরত করার চেষ্টা করেন। করোনা মহামারী চলাকালীন মার্শাল আর্ট ফর্মের প্রশিক্ষণ শুরু করেন। খেলাধুলা তাঁকে শক্তি জোগায় বলেও জানান জাকারবার্গ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here