রাশমিকার ভাইরাল ভিডিও কাণ্ডে কঠিন পদক্ষেপ নিলো দিল্লি পুলিশ

0
52

দক্ষিণী ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকা রাশমিকা মান্দানার ডিপফেক ভিডিও এখন টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। এর মাঝেই বিষয়টি নিয়ে কঠিন পদক্ষেপ নিলো দেশটির সরকার। এবার রাশমিকার পাশে দাঁড়িয়েছে দিল্লি পুলিশ।

শুধু তাই নয়, ইতোমধ্যে মামলাও দায়ের করা হয়েছে। শুক্রবার (১০ নভেম্বর) দিল্লি পুলিশের পক্ষে স্পেশাল সেল পুলিশ স্টেশনে একটি ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট মামলা দায়ের করা হয়।

বিষয়টি নিয়ে দিল্লি পুলিশ জানায়, রাশমিকা মান্দানার ডিপফেক এআই-জেনারেটেড ভিডিওর প্রসঙ্গে, ভারতীয় দণ্ডবিধি, ১৮৬০-এর ৪৬৫ ও ৪৬৯ ধারার অধীনে ও আইটি অ্যাক্ট, ২০০০-এর ৬৬সি ও ৬৬ই ধারায় মামলা দায়ের করা হয়েছে দিল্লি পুলিশের স্পেশাল সেল পুলিশ স্টেশনে। এ ঘটনায় তদন্তও শুরু করা হয়েছে।

এর আগে দিল্লির মহিলা কমিশন এই বিষয়ে দ্রুত পদক্ষেপের আহ্বান জানায়। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে রাশমিকার ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পর এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় অভিনেত্রী রাশমিকার ভাইরাল হওয়া ডিপফেক ভিডিও প্রসঙ্গে দিল্লির মহিলা কমিশন একটি সুয়ো-মোটো মামলার আর্জি জানিয়েছে।

ভিডিওটি আসলে নায়িকা রাশমিকার নয়, ‘ডিপফেক’ প্রযুক্তির সাহায্যে এটি তৈরি করা হয়েছে। এটা মূলত জারা প্যাটেল নামের এক ব্রিটিশ-ইন্ডিয়ান তরুণীর ভিডিও। সেখানেই রাশমিকার মুখটিকে এমনভাবে বসানো হয়েছে, যেটা দেখতে একেবারে বাস্তব মনে হচ্ছে।

প্রসঙ্গত, ‘পুষ্পা’ ছবির পর থেকেই ভারতীয় বিনোদুনিয়া শোরগোল ফেলে দিয়েছেন রাশমিকা মান্দানা। এরপর বলিউডের বিগ বাজেট বহু প্রতীক্ষিত ‘অ্যানিম্যাল’ সিনেমার প্রস্তাবও আসে তার কাছে। ছবিতে রণবীর কাপুরের বিপরীতে নায়িকার চরিত্রে রয়েছেন তিনি। ইতোমধ্যে প্রকাশ পেয়েছে ছবির একটি গান। এতে রণবীর-রাশমিকার চুম্বন দৃশ্য ঝড় তুলেছে অনলাইন দুনিয়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here