মনোনয়ন নিয়ে জালিয়াতি নোয়াখালী থেকে ধরা পড়লো বাবা মেয়ে

0
54

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের নিয়ে প্রতারণায় জড়িত এক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার নোয়াখালীতে অভিযান চালিয়ে বাবা ও মেয়েকে গ্রেপ্তার করে ডিবির উত্তরা বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইয়াসিন (৪৬) ও তার মেয়ে সুরাইয়া ইয়াসমিন (২২)।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সম্প্রতি একজন মনোনয়নপ্রত্যাশী প্রার্থী ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে ফোন করে প্রতারকরা বলেন- আপনার মনোনয়নের বিষয়ে বিশেষ নির্দেশনা রয়েছে। আপনি দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাবেন। এজন্য দলের ফান্ডে আপনাকে ২০ কোটি টাকা দিতে হবে। আপনি এই টাকা রেডি রাখবেন। যখন জমা দিতে বলা হবে তখন দেবেন। আর অল্প সময়ের মধ্যে আপনি দেখা করবেন। পরে বিষয়টি মনোনয়নপ্রত্যাশী ঐ নেতা দলের একজন কেন্দ্রীয় নেতাকে জানান। বিষয়টি প্রতারণা বুঝতে পেরে তখন তিনি ডিবিতে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে পরে প্রতারক বাবা ও মেয়েকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মেয়ে ও বাবা দুজনে মিলে প্রতারণার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনের কর্মকর্তাদের নাম ব্যবহার করে বিভিন্ন জনকে ফোন করেন। এসব ফোনের রেকর্ড পাওয়া গেছে তাদের মোবাইল ফোনেও।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একেক সময়ে প্রতারণার একেকটি মৌসুম থাকে। আগে চাকরি, পোস্টিং, বিদেশে লোক পাঠানোসহ বিভিন্নভাবে প্রতারণা করে অনেককে সর্বশান্ত করেছে। বর্তমানে চলছে মনোনয়ন প্রতারণা। নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পরেই নির্বাচন ঘিরে সক্রিয় হয়ে উঠেছে এসব প্রতারকরা।

অনেকেই তাদের ফাঁদে পা দিয়ে কিছু টাকাও দিয়েছে। আবার কেউ কেউ টাকা দিতে প্রস্তুতি নিচ্ছেন। টাকা না দিয়ে অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ করছেন, সঙ্গে সঙ্গেই আমরা প্রতারকদের গ্রেপ্তার করেছি। তাদের রিমান্ডে এনে কারা কারা জড়িত সেটা জানার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, তারা রাজনৈতিক নেতাদের বিভিন্ন তথ্য সংগ্রহ করে থাকে। পাশাপাশি তাদের কাছ থেকে প্রযুক্তি ব্যবহার করে প্রতারণার আরেক কৌশল জানতে পেরেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here