জেলখানায় বিএনপি নেতাদের সঙ্গে কী কথা হয়েছিল, জানালেন ওমর

0
68

কারামুক্ত হওয়ার পর ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। যদিও এমন ঘটনায় ইতোমধ্যে তাকে বিএনপির সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

নৌকার হয়ে নির্বাচনে দাঁড়ানোর বিষয়টি বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলন করে শাহজাহান ওমর নিজেই জানিয়েছেন।

তিনি বলেন, আমি দেশের মানুষের সেবা করার জন্য রাজনীতি করি। কিন্তু বিএনপি শুধু নির্বাচন বয়কট করে। এ জন্য ভেবে দেখলাম আমার তো ঠুনকো-মুনকো দলে যাওয়া সাজে না। তাই মানুষের সেবা করতে নৌকার প্রার্থী হয়ে নির্বাচনে যাচ্ছি।

এ সময় জেলখানায় থাকা অবস্থায় বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে নির্বাচন নিয়ে কথা হয়েছে বলেও জানান শাহজাহান ওমর।

তিনি বলেন, কেরানীগঞ্জ জেলে মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমির খসরু, আলতাফ চৌধুরী ও সারোয়ার একসঙ্গে বসে সকালের নাস্তা করছিলাম। আমি বললাম নির্বাচনে যাওয়া উচিত। এসময় মির্জা ফখরুল বললেন হ্যাঁ নির্বাচনে যাব, তবে খালেদা জিয়ার মুক্তি, সকল মামলা প্রত্যাহার এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার করতে হবে। কিন্তু কিছুক্ষণ পরেই আমাদের (আমি, সারওয়ার, আলাল, আলতাফ চৌধুরী) কাশিমপুর কারাগারে যেতে বলা হয়। আলোচনা সেখানেই শেষ হয়ে যায়।

শাহজাহান ওমর আরও বলেন, ভেবেছিলাম ওনাদের (মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমির খসরু) নিয়ে একটি শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করে বোধহয় কোনো সংলাপ হবে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় হওয়া মামলায় গত ৪ নভেম্বর শাহজাহান ওমরকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে আদালতের মাধ্যমে ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়। এরপর আসামি পক্ষ জামিন আবেদন করলে গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এরপর নাশকতার একটি মামলায় বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের শাহজাহান ওমরকে জামিন দেন। সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here