কেন্দ্রীয় ঔষধাগারে হঠাৎ হাজির স্বাস্থ্যমন্ত্রী, যা দেখলেন

0
52

রাজধানীর তেজগাঁও এলাকায় কেন্দ্রীয় ঔষধাগারে (সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো) ঝটিকা পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। আজ রবিবার দুপুরে দেড়টায় প্রতিষ্ঠানটি ঘুরে দেখেন তিনি।

মন্ত্রণালয় জানায়, কেন্দ্রীয় ঔষধাগারের কাউকে কিছু না জানিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলমকে সঙ্গে নিয়ে আজ দুপুরে ঝটিকা অভিযানে যান স্বাস্থ্যমন্ত্রী।

কেন্দ্রীয় ঔষধাগারে গিয়ে প্রায় ৩৫ মিনিট পুরো স্টোরেজ ঘুরে দেখেন এবং সেখানে উপস্থিত কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় সেখানে শত শত কার্টন ভর্তি নানারকম জরুরি স্বাস্থ্যসেবা সামগ্রী অকেজো অবস্থায় পড়ে থাকতে এবং নানা বিষয়ে অনিয়ম দেখতে পান স্বাস্থ্যমন্ত্রী। বিভিন্ন জরুরি স্বাস্থ্যসেবার পণ্য সেখানে অনেক দিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন তিনি। অনেক জরুরি পণ্য অব্যবহৃত অবস্থায় মেয়াদ শেষ হয়ে গেল কীভাবে, তা কর্মকর্তাদের জিজ্ঞাসা করেন তিনি। মন্ত্রীর অধিকাংশ প্রশ্নেরই উত্তর দিতে পারেননি তারা।

এসব অনিয়ম দেখে কেন্দ্রীয় ঔষধাগারের সব মালামালের তালিকাসহ কোনো মালামাল কত তারিখে ডেলিভারি হয়েছে এবং আগামীতে কোন পণ্য কবে ডেলিভারি করা হবে, কেন এত মালামাল নষ্ট হয়ে পড়ে আছে—তার কারণ জানিয়ে সাত দিনের মধ্যে লিখিত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সেখানে উপস্থিত স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এই প্রতিবেদন নির্দিষ্ট সময়ে সংগ্রহ করে ব্যবস্থা নিতে জরুরি মিটিংয়ে বসার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here