শরৎচন্দ্রের ‘অভাগী’ হয়ে বড় পর্দায় আসছেন মিথিলা

0
49

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা মানেই গ্রাম বাংলার বিভিন্ন জায়গার গল্প উঠে আসা বইয়ের পাতায়। তার লেখা অন্যতম বিখ্যাত গল্প ‘অভাগীর স্বর্গ’ এবার আসছে বড় পর্দায়। শিগগিরই মুক্তি পাচ্ছে এই ছবি। নাম ভূমিকায় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা।

অনির্বাণ চক্রবর্তীর পরিচালনায় আসছে অভাগীর স্বর্গ। তবে গল্পের নামেই ছবির নাম রাখা হয়নি। অনির্বাণের ছবির নাম ‘ও অভাগী’।

পরিচালক অনির্বাণ চক্রবর্তী এদিন পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ছবির বিষয়ে জানিয়েছেন ও অভাগী ছবিতে উঠে আসবে ৭০ এর দশকের গ্রাম বাংলার করুণ বাস্তব চিত্র। পরিচালক জানিয়েছেন তিনি যথাসম্ভব শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মূল গল্পের যে বিষয়বস্তু সেটাকে ধরে রাখতে চেয়েছেন। আসল গল্পটিকে খুব একটা নড়চড় করেনি।

অভাগীর চরিত্রে মিথিলা কেন?
অনির্বাণ চক্রবর্তী জানিয়েছেন তিনি তার মনে অভাগীকে যেভাবে ভেবেছেন তার সঙ্গে মিথিলা দারুণভাবে ফিট করেন। তাই এই চরিত্রের জন্য তিনি তাকেই পছন্দ করেছেন। অনির্বাণের কথায়, ‘উনি যখন মেকআপ করে ক্যামেরার সামনে দাঁড়াল তখন দুর্দান্ত লাগছিল এই চরিত্রের জন্য। তারপর ওর সঙ্গে যখন কাজ করলাম তখন বুঝলাম আমি যা চেয়েছিলাম সেটাকে ছাপিয়ে গিয়েছেন। দারুণ খুশি ওর কাজ নিয়ে।’

প্রসঙ্গত, ‘ও অভাগী’ ছবিতে মিথিলাকে ১৬ বছর এবং ৩০ বছরের এক নারীর চরিত্রে দেখা যাবে। এই দুটো চরিত্রে মিথিলাকে দারুণভাবে মানিয়েছে বলেও জানিয়েছেন পরিচালক।

এই ছবির শ্যুটিং পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় এবং ঝাড়খণ্ডের ঘাটশিলা অঞ্চলে হয়েছে। এই ছবিতে মিথিলা ছাড়াও আছেন সুব্রত দত্ত। তিনি জমিদারের চরিত্রে অভিনয় করবেন। আগামী ২৯ মার্চ মুক্তি পাবে এই ছবিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here