পঞ্চগড় থেকে কুরিয়ারে আমের ক্যারেটে ফেনসিডিল,গ্রেপ্তার-১

0
25

রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোডে পঞ্চগড় থেকে কুরিয়ার সার্ভিসে পাঠানো রসালো আমের আড়ালে ফেনসিডিল নিতে এসে রাসেল (২৯) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ওই আমের ক্যারেট থেকে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার(৪ জুলাই) বেলা তিনটায় বিষয়টি নিশ্চিত করেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান ভূঁঞা।

তিনি বলেন, গত মঙ্গলবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি পঞ্চগড় থেকে রসালো আমের আড়ালে ফেনসিডিল আসছে কুরিয়ার সার্ভিসে। এমন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর থানার এস আই শহিদুল ওসমান মাসুম ও সাইদুল ইসলাম জাকির হোসেন রোডের একটি কুরিয়ার সার্ভিসে উপস্থিত হয়। কাউকে কিছু বুঝতে না দিয়ে পঞ্চগড় থেকে আসা মালামালের লিস্ট চেক করা হয়।এতো কুরিয়ারের ভিড়ে কোনটা তল্লাশি করা হবে তা নিয়ে তৈরি হলো সংশয় এবং তথ্য ফাঁসের শঙ্কা।

এরপর বিবেচনায় নেয়া হলো কুরিয়ার রিসিভ করতে আসা ব্যক্তির মুভমেন্ট। সন্দেহের বাহিরে নজরে রেখে ছেড়ে দেওয়া হয় পঞ্চগড় থেকে আসা আম এবং অন্যান্য কয়েকটি কুরিয়ার। ভিড় বাড়ছে কুরিয়ারের লাইনে। সব কিছু নজরে রাখা কঠিক হয়ে যাচ্ছিলো।

ওসি আরো বলেন,নির্দেশ দিলাম পুলিশের আরেকটি টিমকে। নিদের্শ পেয়ে এসআই মাসুমের সাথে যুক্ত হলো এসআই অমল কৃষ্ণ দে’র নেতৃত্বে পুলিশের অপর টিম। সময়ের প্রতিটি ক্ষণ নজরে রাখছে চৌকস সদস্যরা। অপরাধী ধরা পড়বে নাকি চোখে ধূলো দিয়ে ফসকে বেরিয়ে যাবে- এমন মনস্তাত্ত্বিক দন্দ্বে দৃষ্টি গেল আম নিতে আসা এক ব্যক্তির দিকে। পুলিশের উপস্থিতে লোকটির চোখে বেশ অস্বস্তি লক্ষ্য করা গেল। লোকটিকে টার্গেটে রেখে পুলিশ সেজে গেলো কুরিয়ার সার্ভিসের কাস্টমার। লাইন এগুচ্ছে পুলিশ আরও তৎপর হচ্ছে। ব্যক্তিটি লাইনের একেবারে সামনে দাঁড়িয়ে। ফর্মালিটি শেষে এখন আমের ক্যারেট রিসিভের অপেক্ষোয় সে, পুলিশ আরও বেশি সতর্ক। ক্যারেট সামনে আসতেই ব্যক্তিটিকে চ্যালেঞ্জ করে পুলিশ। পুলিশের চ্যালেঞ্জ পাত্তাই পাচ্ছিলোনা ওই যুবক। অনেক যুক্তি-তর্কের পর ক্যারেট তল্লাসি করে মিললো ৫০ বোতল ফেনসিডিল। উপস্থিত জনসাধারন প্রত্যক্ষ করলো মাদক কারবারিদের অভিনব কৌশল। গ্রেফতার করা হলো আম নিতে আসা রুবেল(২৯) নামে ওই যুবককে।

আমের ক্যারেট থেকে উদ্ধারকৃত ৫০ বোতল ফেনসিডিল

ওসি মাহফুজ আরো বলেন, পরে তাকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদের সে জানায় পঞ্চগড় থেকে রসালো আমের আড়ালে কুরিয়ার সার্ভিসে মাদকে নিয়ে ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রি করতো। এই ঘটনায় তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মাদকের মামলা দায়ের করা হয়েছে। পরে গতকাল বুধবার তাকে আদালতে হাজির করা হলে রুবেলকে জেলহাতে যেতে পাঠানো নির্দেশ দেন আদালত।

এসএএ//

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here