শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাদ থেকে লাফিয়ে পড়া শিক্ষার্থীর মৃত্যু

0
220

রাজধানীর শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাদ থেকে লাফিয়ে পড়া শিক্ষার্থী মারিয়া আক্তার (২৬) মারা গেছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

নিহতের দুলাভাই আশরাফ আলী জানান, মারিয়া শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। গত ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের কৃষক রত্ন শেখ হাসিনা আবাসিক হলের ১০তলা ছাদ থেকে লাফিয়ে পড়ে সে গুরুতর আহত হয়। এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর আজ সকালে সে আইসিইউতে মারা যায়।

সেদিনের ঘটনার বিষয়ে তিনি বলেন, সে ওই হলের সাততলার ৭০৩ নাম্বার রুমে থাকতো। পরে ভবনের দশতলা থেকে সে লাফিয়ে পড়ে আহত হয়। সহপাঠীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসে। মারিয়া অনেকদিন অসুস্থ ছিল। মারিয়ার মা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন জানায়। কিন্তু কর্তৃপক্ষ তাকে পরীক্ষা দিতে দেয়নি। সে কারণে সে লাফিয়ে পড়ে। মারিয়ার বাড়ি নাটোর জেলার গুরুদাসপুরের, তার বাবার নাম ফয়েজ উদ্দিন।

অন্যদিকে তার সহপাঠীরা অভিযোগ করেছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে মানসিক রোগী বানানোর চেষ্টা করছে। বিষয়টি খুবই দুঃখজনক। হল কর্তৃপক্ষ ছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের ওই সহপাঠীর কোনো খোঁজ খবর নেয়নি। এমনকি সহযোগিতাও করেনি। মারিয়ার লাফিয়ে পড়ে মৃত্যুর ঘটনায় হাসপাতালে কর্তৃপক্ষ কোনোভাবে দায় এড়াতে পারে না বলেও জানান তারা।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, শিক্ষার্থীর মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি শেরেবাংলা নগর থানাকে জানিয়েছি।

এসএএ/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here