সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরতে গিয়ে ৩ জেলে আটক

0
218

জাল দিয়ে মাছ ধরার অনুমতি নেয়ার পর বিষ ও নিষিদ্ধ জাল নিয়ে সুন্দরবনে রওনা হয়েছিলেন একদল জেলে। উদ্দেশ্য ছিল- সুন্দরবনের অভ্যন্তরে ছোট ছোট খালে বিষ ছিটিয়ে মাছ শিকার করা। অতি লোভে এই কাজ করতে খুশিমনে সাথে নিয়েছিল গাঁজাও। অবৈধ এসব কাজ করতে গিয়ে সেই জেলেরা ধরা পড়লো বনরক্ষীদের হাতে। এসময় তাদের কাছে অবৈধভাবে মাছ শিকারের জন্য বিষ, নিষিদ্ধ জাল বেহুন্দি ও গাঁজ উদ্ধারসহ ৩ জেলেকে শনিবার মধ্যরাতে সুন্দরবনের চঁদপাই রেঞ্জের ঘাগড়ামারী এলাকা হতে আটক করা হয়েছে। 

আটককৃত জেলেরা হলেন- বেল্লাল খাঁন (৩২), আজিজ গাজী (২৫) ও ইস্রাফিল গাজী (৩৪)। এদের সবার বাড়ী খুলনা জেলার দাকোপ ও কয়রা উপজেলায়। 
বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মাহবুব হাসান এ তথ্যে নিশ্চিত করে জানান, আটক জেলেদের কাছ বৈধভাবে সুন্দরবনের ভেতরে মাছ ধরার জন্য বৈধ অনুমতিপত্র ছিল। কিন্তু তারা এই বৈধতার আড়ালে অবৈধভাবে মাছ শিকারের জন্য বিষ, নিষিদ্ধ জাল ও গাঁজা নিয়ে রওনা হন। গোপনে তথ্যের ভিত্তিতে তাদেরকে ধরে ফেলেন বনরক্ষীরা। আটক এই ৩ জেলে ছাড়াও বনবিভাগ যে জেলের নামে অনুমতিপত্র ইস্যু করা হয়েছে সেই জেলে মিজানুর রহমানসহ আরো ছয়জনকে আসামি করে বন আইনে মামলা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here