বিএসএএ নির্বাচনে ২৩ আসনে সম্মিলিত পরিষদ স্বতন্ত্র-১

0
255

বসুন্ধরা ডেস্কঃ বিপুল উৎসাহ-উদ্দীপনার মাঝে শেষ হল বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের (বিএসএএ) ২০২৩-২০২৫ মেয়াদের নির্বাচন। এতে বিপুল সংখ্যক আসনে জিতেছে সম্মিলিত পরিষদ। শিপিং ভোটের দামামা বেজে ওঠার পরপরই অনুমান করা গিয়েছিল যে সৈয়দ মোহাম্মদ আরিফের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ পুনরায় ক্ষমতায় আসছে। তাদেরকে টেক্কা দেয়ার মত কেউ নেই বলে ধারণা করা হয়েছিল অবশেষে সেই ধারণাই সত্যি হলো। সম্মিলিত পরিষদের বিপরীতে স্বতন্ত্র যারা মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন তাদের অনেকে পরিস্থিতি আঁচ করতে পেরে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। তবে, ৭ জন প্রত্যাহার করেননি। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ পর্যন্ত চেষ্টা হয়েছে এদেরকে বিরত রাখার, যাতে আর ভোট করতে না হয়।কিন্তু তারা ছিলেন অটল। ফলে ভোট করতে হয়েছে।

রবিবার ভোট অনুষ্ঠিত হয়েছে। ২০২৩-২০২৫ মেয়াদের জন্য এই নির্বাচন। মাহে রমজান সত্ত্বেও বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে সদস্যরা ভোট দিয়েছেন। চট্টগ্রামের বাইরে ঢাকা এবং খুলনায় যারা থাকেন তারাও এসেছেন। আর ফলাফল শুরু থেকে যা ধারণা করা হয়েছিল সেটাই হয়েছে। হেরফের হয়েছে একেবারে সামান্য। মোট ২৪ পরিচালক পদের ২৩ টিতে জয়ী হয়েছেন সম্মিলিত পরিষদ মনোনীত প্রার্থীরা। কেবল এসোসিয়েট ক্যাটেগরিতে একজন পরিচালক তাদের হেরে গেছেন।স্বতন্ত্র প্রার্থী খায়রুল আলম সুজন জয়ী হয়েছেন সেখানে।তিনিও ২০২১-২০২৩ মেয়াদের নির্বাচনে সম্মিলিত পরিষদের প্রার্থী হিসেবে জিতেছিলেন এবং পরবর্তীতে কোন কারণে পদত্যাগ করেন।

জেনারেল ক্যাটেগরিতে ১৬ পরিচালক পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ২১ জন। জয়ী হয়েছেন সম্মিলিত পরিষদ মনোনীত প্রার্থীদের সবাই। তারা হলেন: সৈয়দ মোহাম্মদ আরিফ (প্রাপ্ত ভোট-৯৪), সৈয়দ ইকবাল আলী (প্রাপ্ত ভোট-১০৭), এসএম মাহবুবুর রহমান (প্রাপ্ত ভোট-১০৭), মো. ওসমান গনি চৌধুরী(প্রাপ্ত ভোট-১০৪), মো. আজফার আলী(প্রাপ্ত ভোট-৮৪), মামুনুর রশিদ (প্রাপ্ত ভোট-১১৫), মো. সাজ্জাদুর রহমান (প্রাপ্ত ভোট-১০৭, এসএম এনামুল হক (প্রাপ্ত ভোট-১০৭), মুনতাসির রুবাইয়াত (প্রাপ্ত ভোট-১০৩), ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত (প্রাপ্ত ভোট-১১০), মোহাম্মদ আসিফ ইফতেখার হোসেন (প্রাপ্ত ভোট ১১২), তানজিল আহমেদ রুহুল্লাহ (প্রাপ্ত ভোট-১০৫), আনিস উদ দৌলা (প্রাপ্ত ভোট-৭৫), মোহাম্মদ এনাম-উল-হক(প্রাপ্ত ভোট-৯২), মোহাম্মদ রাশেদ(প্রাপ্ত ভোট-৯০), এবং মো. আলী আকবর (প্রাপ্ত ভোট-৮০)।

এসোসিয়েট ক্যাটেগরিতে ৮ পরিচালক পদে প্রার্থী ছিলেন ১০জন। সম্মিলিত পরিষদ থেকে বিজয়ী ৭ জন হলেন : মো. শফিকুল আলম জুয়েল, মো. নাজমুল হক, মো. রিয়াজউদ্দিন খান, শামসুদ্দিন আহমেদ চৌধুরী, রফিকুল আনোয়ার বাবু, মোহাম্মদ্ আসলাম এবং মো. নজরুল ইসলাম।

অপরজন হলেন স্বতন্ত্র প্রার্থী খায়রুল আলম সুজন।

জেনারেল ক্যাটেগরিতে সর্বোচ্চ ভোটে জয়ী হয়েছেন মানুমা শিপিং লাইন্স লিমিটেডের মামুনুর রশিদ। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ১১৫। অপরদিকে, এসোসিয়েট ক্যাটেগরিতে সর্বোচ্চ ভোট পেয়েছেন এ এন্ড জে ট্রেডার্সের নাজমুল হক।তিনি ৯১ ভোট পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here