নবনির্বাচিত রাষ্ট্রপতি শপথ নেবেন ২৪ এপ্রিল

0
72

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ২৪ এপ্রিল বেলা ১১টায় শপথ নেবেন। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী নবনির্বাচিত রাষ্ট্রপতিকে  শপথ পড়াবেন।

মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হবেন।জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, মঙ্গলবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্পিকারকে নবনির্বাচিত রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানের দিনক্ষণ বিষয়ে অবহিত করেন। সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে অনুষ্ঠিত এই সাক্ষাৎকালে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে নির্বাচিত হন মো. সাহাবুদ্দিন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। তিনি ছাড়া এই পদে আর কোনো প্রার্থী না থাকায় তাকে ওই দিন রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন রাষ্ট্রপতি নির্বাচনের নির্বাচনী কর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। 

মো. সাহাবুদ্দিনের জন্ম পাবনায়, ১৯৪৯ সালে। তিনি ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন তিনি। ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন। বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here