বেনাপোল সীমান্তে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ২

0
82

যশোর বেনাপোল সীমান্তের ধান্যখোলা গ্রাম থেকে ৩টি অবৈধ অস্ত্র ও ৬ রাউন্ড গুলিসহ দুই অবৈধ অস্ত্র-গুলি সরবরাহকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) সদস্যরা।

বুধবার রাতে বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো বেনাপোলের  ধান্যখোলা গ্রামের আতিয়ার রহমান ও মুহিদুল। জেলা গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকার জানান, সাম্প্রতিক সময়ে যশোরের অভয়নগর, মনিরামপুর ও খুলনার বিভিন্ন অঞ্চলে কথিত চরমপন্থি সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি” শ্রেণী শত্রু নিধন করে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম, চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ড সংঘটন করে। উল্লেখিত ঘটনাসমূহ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও হত্যা কাজে ব্যবহৃত অস্ত্রগুলি সরবরাহকারীদের সনাক্ত পূর্বক গ্রেফতারের জন্য জেলা গোয়েন্দা শাখাকে নির্দেশ প্রদান করেন।

 ডিবির এসআই মফিজুল ইসলাম গোপন তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে একটি চৌকশ টিম বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র-গুলি সরবরাহকারী ২ সদস্যকে গ্রেফতার করে ধৃত আসামি মহিদুল ইসলামের বসতঘর থেকে ৩টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ৬ রাউন্ড গুলি ও তাদের ব্যবহৃত মোবাইল উদ্ধার করে।
গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাদের ব্যবহৃত মোবাইল পর্যালোচনায় জানা যায়, কথিত চরমপন্থি সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা দিপংকর বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্রগুলি সরবরাহ করে চরমপন্থি সংগঠনের সন্ত্রাসী কাযক্রম ও মানুষ হত্যার পরিকল্পনা করে। উল্লেখিত উদ্ধারকৃত অবৈধ অস্ত্রগুলি সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেছেন বলে জানান ওসি রুপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here