বেলজিয়ামে বৈশাখী উৎসব অনুষ্ঠিত

0
91

বেলজিয়ামে বেলগো বাংলা কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় বিকাল ৬ টায় দেশটির লিয়াজের প্রাণকেন্দ্রের জর্জ ট্রুফু হলে বৈশাখী উৎসবটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সাইদুর রহমান লিটন। দিনব্যাপী আয়োজনে বৈশাখী সাজে সজ্জিত বাঙালি নারীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়। শিশু-কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক সবাই মগ্ন ছিল উৎসবে। উৎসবে নাচ, কবিতা সবকিছু মিলিয়ে অনুষ্ঠানটি হয়ে উঠেছিল প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে। দেশটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের বাংলাদেশি শিশুদেরকে দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পেরে আয়োজকদের ধন্যবাদ জানান নানা শ্রেণি-পেশার প্রবাসীরা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, প্রতীক হাসান ও ফোককন্যা বন্যা তালুকদারসহ স্থানীয় শিল্পীরা। এছাড়া উৎসবে নৃত্য পরিবেশন করেন বেলজিয়াম গট ট্যালেন্টখ্যাত নাচের দল ককলস ডুয়োর, প্যারিস থেকে আগত পমপা রায় ও স্থানীয় শিল্পী নেহা দেব ও রিধীকা শীল।

অনুষ্ঠানটি পরিকল্পনা ও আয়োজনে ছিলেন সাইদুর রহমান লিটন, তপন রায়, চয়ন রায়, শরিফুল ইসলাম মঞ্জু, হাবিবুল হাসান সোহাগ, মহসিন হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে বেলগো বাংলা কালচারাল এসোসিয়েশনের পক্ষ থেকে কমিউনিটি ব্যক্তিত্ব বিধান দেবকে মরণোত্তর সম্মাননা পুরস্কার প্রদান করা হয়, তার সহধর্মীনির হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here