যাদের গল্প এনে দিয়েছে অস্কার, তারাই পাননি টাকা!

0
97

চলতি বছর ৯৫তম অস্কারে সেরা ডকুমেন্টারি শর্টের জন্য অস্কার জিতেছিল ভারতীয় ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। যেখানে উঠে এসেছিল তামিলনাড়ুর ধরমপুরিতে বেড়ে ওঠা হস্তীশাবক ও বোমান-বেলি মাহুত দম্পতির কাহিনী। এবার সেই পরিচালক কার্তিকি গনসালভেস এবং শিখ্যা এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন মাহুত দম্পতি।

গত ৪ আগস্ট একটি ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে এই দম্পতি নির্মাতাদের বিরুদ্ধে হয়রানির অভিযোগ করেন। শুধু তাই নয়, অস্কারজয়ী তথ্যচিত্র নির্মাতাদের কাছ থেকে সৌজন্য দেখাতে ২ কোটি টাকা চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন মাহুত দম্পতি বোমান ও বেলি।

আইনি নোটিশে বলা হয়েছে, নির্মাতারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর কাছ থেকে আর্থিক সুবিধা পেয়েছেন। নির্মাতারা মাহুত দম্পতিকে ছবি তৈরির সময় বেশকিছু প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাদের সময় ব্যয়ের জন্য ক্ষতিপূরণ হিসাবে একটি উপযুক্ত বাড়ি, একটি বিভিন্ন কাজে ব্যবহার করা যায় এমন যানবাহন এবং পর্যাপ্ত আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে কাজ শেষে তারা সেটা আর দেননি। এমনকি ছবিটির বিপুল লাভ করার পরও তারা তাদের কোনও টাকা দিতে রাজি নন।

বোমান-বেলির আরও অভিযোগ, তারা তথ্যচিত্র তৈরির সময় এই পরিচালক কার্তিকীর কথা মতো চলেছেন, যা করতে বলা হয়েছিল তাই করেছেন। একটাই আশা ছিল যে ছবিটি যাতে ভালো হয়, তাহলে সেটা সকলের জন্যই ভালো। এখন নাকি পরিচালক কার্তিকী গনসালভেস এখন তাদের ফোনও ধরছেন না।

যদিও পরিচালক কার্তিকী ও তথ্যচিত্র নির্মাতাদের দাবি, যা দেওয়ার তা আগেই দেওয়া হয়েছে। মাহুত দম্পতির দাবি মিথ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here