খালেদা জিয়ার চিকিৎসা কার্যক্রম শুরু করেছেন যুক্তরাষ্ট্র থেকে আসা ৩ চিকিৎসক

0
67

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে আসা ৩ বিশেষজ্ঞ চিকিৎসক এভারকেয়ার হাসপাতালে কাজ শুরু করেছেন। বুধবার রাতে ঢাকায় পৌঁছে চিকিৎসকরা কার্যক্রম শুরু করেছেন বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যাক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সঙ্গে বৈঠক করে তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা পর্যালোচনা করবেন এই তিন চিকিৎসক। সেই সাথে বিএনপি চেয়ারপারসনকে পর্যবেক্ষণ করে মেডিকেল বোর্ডকে নিয়ে করণীয় ঠিক করবেন তারা।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার জন্য ঢাকায় আসা এই তিন চিকিৎসক হলেন, যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি ট্রান্সপ্ল্যান্ট বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ রব, ইন্টারভেনশনাল অনকোলজির অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস এবং হেপাটোলজি বিভাগের অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন।

এর আগে, বুধবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন ডা. জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন এবং ডা. হামিদ আহমেদ আব্দুর রব। পরে ওই দিন রাত ২টায় ঢাকায় পৌঁছান চিকিৎসক ডা. ক্রিস্টোস জর্জিয়াডস।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড অনেকদিন ধরেই তার লিভার প্রতিস্থাপনের জন্য বিদেশে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়ে আসছে। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগে ভুগছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here