সীতাকুণ্ডে ২১ ঘণ্টা পর তুলার গুদামের আগুন নিয়ন্ত্রণে

0
269

সীতাকুণ্ডের ইউনিটেক্সের তুলার গুদামে আগুন ২১ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের চেষ্টায় শনিবার (১১ মার্চ) সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

রবিবার (১২ মার্চ) জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, একদিন পেরিয়ে গেলেও ফায়ার সার্ভিস আগুন নেভানোর কাজ করে যাচ্ছে। আগুনের লেলিহান শিখা মধ্যরাতে নিয়ন্ত্রণে এলেও আগুনের উত্তাপ রয়ে গেছে। তুলার গুদাম থেকে এখনো বেরোচ্ছে ধোঁয়া। ফলে ফায়ার সার্ভিস কর্মীরা পানি ছিটানোর কাজ করছেন।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল মালেক বলেন, তুলা দাহ্য পদার্থ হওয়ায় এবং পানি সংকট থাকায় আগুন নিয়ন্ত্রণে আনায় সময় লেগেছে। ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর ১৮টি ইউনিটের চেষ্টায় মধ্যরাতে আগুনের ভয়াবহতা নিয়ন্ত্রণে আসে। কিন্তু তুলার আগুন হওয়ায় থেমে থেমে আগুন জ্বলতে থাকে। তাই পুরোপুরি নিয়ন্ত্রণে আসার আগ পর্যন্ত আমাদের কার্যক্রম চলবে। তবে এখন আর শঙ্কার কিছু নেই।

ক্ষয়ক্ষতির বিষয়ে তিনি বলেন, এখনো আমরা আগুন নিয়ন্ত্রণে ব্যস্ত। এ ছাড়া এই অগ্নিকাণ্ডে এরই মধ্যে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কর্মদিবসের মধ্যে তারা রিপোর্ট দেবেন।

এদিকে, শনিবার বেলা ১১টার দিকে আগুন লাগার পর রাত ৯টার দিকে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বদিউল আলমকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

কুমিরা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা সুলতান মাহমুদ চৌধুরী বলেন, গুদামে প্রায় এক সপ্তাহ ধরে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। ধারণা করা হচ্ছে, কাজের সময় স্ফুলিঙ্গ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here