যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসার শিক্ষক প্রত্যাহার

0
63

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার এক জ্যেষ্ঠ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। অভিযুক্ত ওই শিক্ষকের নাম মুরাদ হোসেন সরকার।

গতকাল শনিবার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এজন্য শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য ওই শিক্ষককে ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

অবশ্য ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ কী, তা অফিস আদেশে উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরীকে ফোন করা হলে তিনি ধরেননি। আর যার বিরুদ্ধে অভিযোগ সেই শিক্ষক মুরাদের বক্তব্যও জানা যায়নি।

অভিভাবক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানি করতেন।

এদিকে লিখিত অভিযোগ পাওয়ার পর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ বেগমকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

কলেজের একটি সূত্র জানিয়েছে, এ বিষয়ে ইতিমধ্যে তদন্ত কমিটির প্রতিবেদন জমা পড়েছে। এখন তার ভিত্তিতে খুব শিগগির কলেজের পরিচালনা কমিটির সভায় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here