মো:পুরের ওসির তৎপরতায় উঠে গেল থানা ছাত্রলীগের অবৈধ ছাগলের হাট,আটক-২

0
51

রাজধানীর মোহাম্মদপুর থানার টাউন হলের বিপরীতে অবৈধভাবে বসানো থানা ছাত্রলীগের সভাপতি নাঈমুল হাসান রাসেলের ছাগলের হাট মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহফুজুর রহমান ভূঞার তৎপরতায় উঠিয়ে দেয়া হয়েছে। এই ঘটনায় হাসিলসহ দুই যুবককে আটক করা হয়।

রবিবার(১৬ জুন) বিষয়টি নিশ্চিত করেন মোহাম্মদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহফুজুর রহমান ভূঁঞা।

তিনি বলেন, অবৈধভাবে থানা টাউনহলের বিপরীত পাশে ফুটপাত নিয়ে ছাগলের একটি হাট বসানো হয়েছিল। বিষয়টি আমরা জানতে পেরে সেখান থেকে অবৈধভাবে ভাবে বসানো ছাগলের হাটটি উচ্ছেদ করে দিয়েছি। বর্তমানে সেখানে কোন ছাগলের হাট নেই এবং আমাদের পুলিশ মোতায়েন রয়েছে যাতে করে কেউ আবার এখানে ছাগলের হাট বসাতে না পারে। এই ঘটনায় আমরা ওই ছাগলের হাট থেকে হাসিলসহ পারভেজ আহমেদ(৩০) ও মোঃফাহিম(২২) দুই যুবককে আটক করেছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে,কেবল ক্ষমতার জোরে ছাগলের হাট বসিয়ে রমরমা চাদাবাজির অভিযোগ উঠেছে মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি নাইমুল হাসান রাসেল বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, থানা ছাত্রলীগের পদ ব্যবহার করে প্রভাব খাটিয়ে এই হাট বসিয়েছিলেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে হাটের সঙ্গে নিজের সম্পৃক্ততার বিষয়টি অস্বীকার করেন নাইমুল হাসান রাসেল। তিনি বলেন, ‘হাটের সঙ্গে ছাত্রলীগ বা আমি জড়িত নেই। এখানে আসলে কোনো হাট নেই। কিছু মানুষ ফুটপাতে ছাগল বিক্রি করে৷ এটা অনেক আগে থেকে হয়ে আসছে। আমি যখন ছাত্রলীগের কোনো দায়িত্বে ছিলাম না, তখনও এখানে ছাগল বিক্রি হতো।’

খোঁজ নিয়ে জানা যায় বর্তমান সভাপতি নাঈমুল হাসান রাসেল এর আগে থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন সেই সময় থেকেই মূলত তিনি প্রভাব খাটিয়ে ইজারা ছাড়া হাট বসিয়ে এখান থেকে মোটা অংকের চাঁদা আদায় করেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, শুধু চলতি বছর নয়। গত বছরও একই স্থানে ছাত্রলীগের ক্ষমতাবলে ছাগলের হাট বসিয়েছিলেন এই থানা ছাত্রলীগ নেতা। 

এসএএ/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here