র‍্যাবের দুই দফা অভিযানে ২৪ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

0
314

রমজানকে সামনে রেখে চট্টগ্রাম নগরের বিভিন্ন থানা এলাকায় বেকারি, রেস্টুরেন্ট ও বিভিন্ন প্রকার খাবারের দোকানে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (১২ মার্চ) ও মঙ্গলবার (১৪ মার্চ) বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়। দুই দফা অভিযানে মোট ১০টি প্রতিষ্ঠানকে মোট ২৪ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাব জানায়, মঙ্গলবার (১৪ মার্চ) জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এতে কাচ্চি ডাইনকে ১ লাখ ২০ হাজার, এশিয়ান কাবাব ও বিরিয়ানি হাউজকে এক লাখ, মক্কা হোটেলকে এক লাখ ৫০ হাজার টাকা, বাগদাদ হোটেল ও বিরিয়ানি হাউজকে দুই লাখ টাকা এবং খাবার মেলা রেস্তোরাঁ ও বিরিয়ানি হাউজকে এক লাখ ৫০ হাজারসহ মোট ৭ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব টাকা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। 

এর আগে রোববার (১২ মার্চ) মোগলটুলী ও পশ্চিম মাদারবাড়ি এলাকায় পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এতে বিউটিফুল বেকারিকে ৪ লাখ, মাহফুজ বেকারি ও কনফেকশনারিকে ৪ লাখ, প্রগতি ফুডসকে ৫ লাখ, চট্টলা বেকারিকে ২ লাখ টাকা এবং তামান্না বেকারিকে ২ লাখ ৫০ হাজারসহ মোট ১৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব টাকা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। 

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন, পচা-দুর্গন্ধ-বাসী খাদ্য পরিবেশন, ক্ষতিকর রাসায়নিক পদার্থ খাবারে মেশানো, অনেক দিন ধরে খাবার ফ্রিজে সংরক্ষণ করে বিক্রি এবং বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া খাবার বিক্রির দায়ে বিভিন্ন জরিমানা করা হয়েছে।

এসএএ/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here