মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে, নিহত-১৯

0
291

মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে ঢাকাগামী ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাস খাদে পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন অন্তত ৩০ জন।

রোববার (১৯ মার্চ) সকালে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মারা যান ১৭ জন। শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক এ তথ্য জানিয়েছেন। মরাদেহ শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে নিহতদের মধ্যে সুইটি (২০) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। সুইটির বাড়ি গোপালগঞ্জ সদরের পাচুরিয়া গ্রামে। তার বাবার নাম মো. মাসুদ মিয়া।

ঢামেক হাসপাতালে মারা যাওয়া দুজনের মধ্যে একজনের বয়স ৬৫, আরেকজনের ২৬। তাদের নাম জানা যায়নি। এই দুর্ঘটনায় আহতদের মধ্যে কয়েকজন ঢামেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইমাদ পরিবহনের রয়্যাল মোড়ের কাউন্টার মাস্টার শরীফ তাকে বলেন, ভোরে খুলনা থেকে ইমাদ পরিবহনের বাসটি নয়জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। দুর্ঘটনার পর খুলনার ছয়জনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়েছে, বাকি তিনজনের সঙ্গে যোগাযোগ করতে পারিনি। এ ছাড়া বাসের চালক ও সুপারভাইজারের কোন সন্ধান মেলেনি।

তিনি আরও বলেন, যাত্রী তালিকা থেকে দেখলাম ৪০ জন যাত্রীর মধ্যে খুলনার নয়জন খুলনার যাত্রী। রয়্যালের মোড় থেকে প্রথমে চারজন, পরে সোনাডাঙ্গা থেকে পাঁচজন যাত্রী ওঠেন। বেশিরভাগ যাত্রী উঠে গোপালগঞ্জের।

মাদারীপুর জেলার পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বাসচালকের বেপরোয়া গতিই এ দুর্ঘটনার জন্য দায়ী। দুর্ঘটনাকবলিত বাসটি সরাতে ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশ। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here